ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

লকডাউনকে পুঁজি করে মাদকের চালান, কঠোর ব্যবস্থা নেবে র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
লকডাউনকে পুঁজি করে মাদকের চালান, কঠোর ব্যবস্থা নেবে র‌্যাব

ঢাকা: লকডাউনকে পুঁজি করে ট্রাক ও কাভার্ড ভ্যানে জরুরি পণ্য সেবার আড়ালে মাদক চোরাচালানের চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৪ জুলাই) দুপুরে রাজধানীর উত্তরায় সোনারগাঁ জনপথ রোডে ‘লকডাউনে’ সরকারি বিধিনিষেধ মানাতে র‌্যাবের কার্যক্রম পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কামান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, লকডাউনকে পুঁজি করে এক শ্রেণির অসাধু মাদকব্যবসায়ী ও মাদক চোরাকারবারিরা ট্রাক ও কাভার্ড ভ্যানে জরুরি পণ্য সেবার আড়ালে মাদক পরিবহন করছে। যারা লকডাউনকে পুঁজি করে মাদক চোরাকারবারি ও পরিবহন করছে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত শনিবার (৩ জুলাই) চট্টগ্রাম ও রংপুরে জরুরি পণ্যবাহী ট্রাক থেকে বিপুল পরিমাণ ইয়ায়া, গাঁজা ও ফেনসিডিল উদ্ধারসহ চারজনকে আটক করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, সরকার নির্ধারিত কঠোর বিধিনিষেধের আজ চতুর্থ দিন। গত তিন দিনে যারা বিধিনিষেধ অমান্য করেছে এমন প্রায় সাত শতাধিক মানুষকে আইনের আওতায় আনা হয়েছে এবং প্রায় ছয় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, যারা পাড়া-মহল্লাতে জমায়েত করার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও র‌্যাব অভিযান পরিচালনা করবে। গত শনিবার থেকেই পাড়া-মহল্লাতে র‌্যাব অভিযান শুরু করে। এছাড়া পাড়া-মহল্লার ভেতরে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে, মাইকিং করা হয়েছে ও মাস্ক বিতরণ করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, রোদ-বৃষ্টি উপেক্ষা করেও ‘কঠোর লকডাউন’ বাস্তবায়নে র‌্যাব সদস্যরা মাঠে থেকে কাজ করছেন। নাগরিকদের অনুরোধ করবো করোনার উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় আপনারা আমাদের সহযোগিতা করবেন, ঘরে থাকবেন ও জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa