ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ভোলায় ৬৫ জনের জরিমানা, ৪ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
ভোলায় ৬৫ জনের জরিমানা, ৪ জনের কারাদণ্ড ছবি: বাংলানিউজ

ভোলা: ‘কঠোর লকডাউন’র মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করা এবং বিনা কারণে বাইরে ঘোরাঘুরির দায়ে ভোলায় আরও ৬৫ জনের জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।  এছাড়া চার জনকে তিনদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে এ কারাদণ্ড-জরিমানা করা হয়।  

এ নিয়ে গত চারদিনে ভোলায় ৬৫৯ জনের জরিমানা এবং ১৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হলো। কঠোর বিধি-নিষেদের চতুর্থ দিনে জেলার পাঁচ উপজেলায় নয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড-জরিমানা করেন।

এর মধ্যে ভোলা সদরে ৩২ জনকে ৪০ হাজার ৪০০ টাকা এবং চার জনকে তিনদিন করে কারাদণ্ড দেওয়া হয়।  

দৌলতখানে পাঁচ জনকে দুই হাজার ৩শ’ টাকা,  লালমোহনে চার জনকে ৮শ’, তজুমদ্দিনে সাত জনকে ১৭’, চরফ্যাশনে ১৩ জনকে ২৩ হাজার টাকা জরিমান করা হয়।

ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিতি করে বাংলানিউজকে জানান, করোনা মোকাবিলায় জেলার সাত উপজেলা থেকে সর্বমোট নয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় লকডাউন, স্বাস্থ্যবিধি অমান্য এবং বিনা কারণে রাস্তায় ঘোরাফেরার কারণে ৫৯ মামলায় ৬৫ জনের জরিমানা এবং চার জনের কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে, শহরের গুরুপ্তপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ-বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল চলছে। এছাড়াও চেকপোস্ট ও পুলিশের টহল রয়েছে।

চতুর্থদিনেও সড়কে চলেনি কোনো গণপরিবহন। নেই যানজট, ভিড় কিংবা জনসমাগম। সড়কগুলো ফাঁকা দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa