ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে ঘরের বাইরে মানুষজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
বৃষ্টি উপেক্ষা করে ঘরের বাইরে মানুষজন ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিন ঢাকার সড়কে বেড়েছে গাড়ির সংখ্যা। শুধু গাড়ি নয়, এদিন সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় বেরিয়েছেন মানুষজন।

রোববার (৪ জুলাই) রাজধানীর শাহবাগ ও কারওয়ান বাজার এলাকায় দেখা গেছে এমন চিত্র। বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ দেখা মেলেনি চেকপোস্টের। তবে সড়কে টহল দিয়েছে পুলিশ ও সেনাবাহিনীর কিছু গাড়ি।

রোববার সকাল থেকেই ঢাকার সড়কে ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে। বিশেষ করে গত তিন দিনের তুলনায় এদিন গাড়ির চাপ ছিল বেশি। শাহবাগ থেকে সাইন্সল্যাব, কারওয়ান বাজার, মৎস্য ভবনের সড়কগুলোতে দুপুরে বিপুলসংখ্যক গাড়ির চাপ লক্ষ্য করা গেছে।

সকাল থেকে বৃষ্টি থাকলেও ছাতা মাথায় দিয়েই বাইরে  বের হতে দেখা গেছে সাধারণ মানুষজনকে। রিকশার আধিক্যও ছিল বেশ। এছাড়া আজিজ সুপার মার্কেট এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এবং বারডেম জেনারেল হাসপাতালের সামনে বিশেষ ভিড় লক্ষ্য করা গেছে।

পুলিশ-র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী বলছে, লকডাউনে কিছুতেই সড়কে গাড়ি থাকবে না। তবে অফিসের স্টিকার লাগানো গাড়ি, জরুরি শিশুখাদ্য ও ওষুধ সরবরাহের গাড়ি চলাচলে বাধা দেওয়া হচ্ছে না।

বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া ব্যক্তিদের আটকে পুলিশ আজও তৎপর রয়েছে। গতকাল ঢাকায় ৬২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa