ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বান্দরবানে কর্মহীন মানুষের মধ্যে জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
বান্দরবানে কর্মহীন মানুষের মধ্যে জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

বান্দরবান: কোভিড ১৯ এর কারণে বান্দরবানে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার (৪ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জিমনেশিয়াম হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এসময় ৪শ অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী হিসেবে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ দেওয়া হয়।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বান্দরবানে কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ পরিবারের সদস্যদের মধ্যে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। কোভিড-১৯ চলাকালে সরকারের পক্ষ থেকে এই সহায়তা অব্যাহত থাকবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বীর বাহাদুরের বান্দরবানে কেউ না খেয়ে মরবে না। বীর বাহাদুর যতদিন বেঁচে থাকবে বান্দরবানের সব সম্প্রদায়ের মানুষ সম্প্রীতি ও শান্তিতে বসবাস করবে।  

মন্ত্রী আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তার পাশাপাশি, রেডক্রিসেন্ট সোসাইটি, পৌরসভা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বান্দরবানের অসহায়দের মধ্যে ত্রাণ বিতরণ করেছে এবং আগামীতেও করবে।  

এসময় মন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারের নির্দেশাবলী প্রতিপালনের জন্য আহবান জানান এবং কেউ এই লকডাউনের কারণে অভুক্ত থাকলে অবশ্যই জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার আহবান জানান।

ত্রাণ সামগ্রী বিতরণকালে এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীরসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa