ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা রোগীদের জন্য অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
করোনা রোগীদের জন্য অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহের জন্য অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।  

শনিবার (৩ জুলাই) রাতে রাজশাহীর ৪টি উপজেলা, নাটোরের দুটি উপজেলা, পাবনার ঈশ্বরদী উপজেলা ও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের জন্য এসব অক্সিজেন কন্সেন্ট্রেটর সরবরাহ করা হয়।

 

এর মাধ্যমে রোগীদের প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা দেওয়া যাবে এবং বাড়তি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হবে না। পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজের ফেসবুক আইডি থেকে এক পোস্টের মাধ্যমে এসব বিষয় জানিয়েছেন।

ফেসবুকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী লিখেন, আজকে রাতে পুঠিয়া, দুর্গাপুর, চারঘাট, বাঘা, লালপুর, বাগাতিপাড়া, ঈশ্বরদীর জন্য ৪টি করে এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা রোগীদের জন্য মোট ৪০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছি। এর মধ্যে ২৫টি আমার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের সহযোগিতায় এবং ১৫টি আমার বন্ধু নাজিম ভাইয়ের জনকল্যাণমুখী পান্ডুগড়-হাসিনা ফাউন্ডেশনের সহযোগিতায়। আমি চেষ্টা করছি জেলার অন্যান্য হাসপাতালগুলোতেও এই যন্ত্র সরবরাহের।

তিনি আরও উল্লেখ করেন, রাজশাহী জেলার সকল উপজেলার ইউনিয়নগুলোতে এবং ওয়ার্ড পর্যায়ে 'পালস অক্সিমিটার' ক্রয় করার জন্য গত শনিবার এক বৈঠক থেকে আমরা নির্দেশনা দিয়েছি (চারঘাট ও বাঘায় ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে) এবং দুইবার পরীক্ষার পর অক্সিজেন লেভেল ৯২ শতাংশে নেমে এলে দ্রুত উপজেলা হাসপাতালে রোগীকে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাঠানো এই অক্সিজেন কন্সেন্ট্রেটরের ব্যবহারে উপজেলা হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীকে প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা দেওয়া যাবে এবং বাড়তি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হবে না। জেলা সিভিল সার্জনের মাধ্যমে উপজেলাগুলোতে করোনা আক্রান্তদের এই কন্সেন্ট্রেটর ব্যবহার করে চিকিৎসা প্রদানের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa