ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‌‘গীতিকবি ফজল-এ খোদা সমৃদ্ধ করেছেন বাংলা গানকে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
‌‘গীতিকবি ফজল-এ খোদা সমৃদ্ধ করেছেন বাংলা গানকে’

ঢাকা: ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধায় লেখা কালজয়ী গান ‘সালাম সালাম হাজার সালাম’ এর গীতিকার, গীতিকবি ফজল-এ খোদার মৃত্যুতে গভীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

রোববার (৪ জুলাই) এক শোকবার্তায় তিনি প্রয়াত ফজল-এ খোদার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, গীতিকবি ফজল-এ খোদার লেখা ‘সালাম সালাম হাজার সালাম’ গানটি বিবিসির জরিপে সর্বকালের শ্রেষ্ঠ বাংলা গানের তালিকায় সেরা ২০ গানের মধ্যে ১২তম স্থান পেয়েছে।  

তার লেখা কালজয়ী এ গানটি একাত্তরে স্বাধীনতা বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচার হওয়ায় রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধারা দারুণভাবে উজ্জীবিত হয়েছিল। অসংখ্য জনপ্রিয় গান লিখে গীতিকবি ফজল-এ খোদা সমৃদ্ধ করেছেন বাংলা গানকে। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার ফজল-এ খোদা দক্ষতার সঙ্গে বাংলাদেশ বেতারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিশু সংগঠক ফজল-এ খোদা শিশুদের জন্য লিখেছেন অসংখ্য বই। গীতিকবি ফজল-এ খোদা দীর্ঘকাল বেঁচে থাকবেন তার কর্মের মধ্যে।

ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধায় লেখা কালজয়ী গান ‘সালাম সালাম হাজার সালাম’এর গীতিকার, গীতিকবি ফজল-এ খোদার মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa