ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মগবাজারের বিস্ফোরণস্থল থেকে বের হচ্ছে গ্যাস

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
মগবাজারের বিস্ফোরণস্থল থেকে বের হচ্ছে গ্যাস

ঢাকা: রাজধানীর মগবাজার ওয়ারল্যাস মোড়ে ভয়াবহ বিস্ফোরণস্থল থেকে ফের বের হচ্ছে গ্যাস। আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবনটি থেকে ফের গ্যাস লিকেজ হয়ে ধোয়ার মতো বের হতে দেখা গেছে।

রোববার (৪ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার লিমা খানম জানান, সকাল সাড়ে ৯টায় ভবনটির আশেপাশে কর্মরত পুলিশ সদস্যরা ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষে ফোন করে জানায় ভবনটির থেকে গ্যাস লিকেজ হচ্ছে এবং ধোয়ার মতো কিছু দেখা যাচ্ছে। খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। স্টেশন অফিসার ইউনুস আলীর নেতৃত্বে একটি ইউনিট সেখানে দায়িত্বরত আছেন।

যেহেতু ভবনটিতে কিছুদিন আগে একটি বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তাই ভবনটি থেকে গ্যাস লিকেজের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

গত ২৭ জুন সন্ধ্যায় দিকে রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়। আহত হন দুই শতাধিক মানুষ।

বিস্ফোরণের ঘটনায় ২৯ জুন অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে রমনা থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। ভবন মালিকের সার্বিক অব্যবস্থাপনা, অতি পুরোনো বিদ্যুৎ সঞ্চালন লাইন এবং ত্রুটিপূর্ণ গ্যাস ব্যবস্থাপনার কারণে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa