ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সিলেটে অবৈধ বালু উত্তোলনকারীদের সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
সিলেটে অবৈধ বালু উত্তোলনকারীদের সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জে ধলাই নদীতে ইজারা বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলনের দায়ে ১১টি নৌকা মালিককে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (০৩ জুলাই) বেলা ২টার দিকে অভিযান চালিয়ে তাদের এই জরিমানা করে উপজেলা প্রশাসন।

অভিযানে নেতৃত্ব দানকারী কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন আচার্য বলেন, ইজারা বহির্ভূত জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। নদী থেকে অবৈধভাবে কেউ ফায়দা নিতে পারবে না। এ বিষয়ে পুলিশ প্রশাসনকে আরও কঠোরভাবে কর্তব্য পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, অভিযানে ১১টি নৌকা জব্দ করে তাৎক্ষণিক ৫০ হাজার টাকা করে মোট ৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেন কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশন (ভূমি) মুসা নাসের চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুলসহ পুলিশের ফোর্স।

স্থানীয়রা অভিযোগ করেন, প্রতিদিন শত শত বলগেট দিয়ে ধলাই নদীর ইজারা বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলন করা হয়। ফলে নদী ভাঙনের ঝুঁকিতে পড়েছে ঢালার পাড় ও ইসলামগঞ্জ বাজার এলাকা। উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে জরিমানা করলেও বালুখেকোরা সাময়িক বন্ধ থাকে। পরবর্তীকে আবারো পুরোনো চিত্র ফিরে আসে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa