ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সপ্তাহে ৩ দিন ভারত থেকে দেশে ফিরতে পারবেন পাসপোর্ট যাত্রীরা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
সপ্তাহে ৩ দিন ভারত থেকে দেশে ফিরতে পারবেন পাসপোর্ট যাত্রীরা

বেনাপোল (যশোর): মহামারি করোনা সংক্রমণ রোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশনা অনুযায়ী সপ্তাহে রোববার, মঙ্গলবার ও বুধবার এই তিনদিন ভারত থেকে পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবেন। তবে প্রতিদিনই সরকারের নির্দেশনা মেনে ভারতে যেতে পারবে।

শনিবার (৩ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

এদিকে দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি অবনতি হওয়ায় স্থলপথে ভারত ভ্রমণে গত ২৩ এপ্রিল নিষেধাজ্ঞা জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে বাংলাদেশ সরকার নির্দেশনা দেয় ভারতে আটকা পড়া পাসপোর্ট যাত্রীরা ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশন থেকে এনওসি নিয়ে দেশে ফিরতে পারবে। পরবর্তীকালে গত ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে পারবে বলে সরকার নতুন এক নির্দেশনা দেয়।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, দেশে করোনা সংক্রমণ রোধে ভারতে থেকে পাসপোর্ট যাত্রীরা সপ্তাহে তিনদিন দেশে ফিরতে পারবে বলে সরকার নতুন নির্দেশনা দিয়েছে। সেই মোতাবেক সপ্তাহে রোববার, মঙ্গলবার ও বুধবার দেশে ফিরতে পারবে এবং প্রতিদিন পাসপোর্ট যাত্রীরা ভারতে যেতে পারবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa