ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বাঘাইছড়িতে চলছে মা মাছ শিকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
বাঘাইছড়িতে চলছে মা মাছ শিকার

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় কাচালং নদীতে (কাপ্তাই হ্রদ)  সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় মাছ শিকারিরা অবাধে ডিমওয়ালা মা মাছ শিকারে লিপ্ত হয়েছেন।  

শনিবার (০৩ জুলাই) উপজেলার বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

যেসব এলাকায় মাছ শিকার করা হচ্ছে সেগুলো হলো- উপজেলার উলুছড়ি, পশ্চিম লাইল্যাঘোনা, পুরাতন মারশ্যিা, বারবিন্দু ঘাট, কাচালং থানাঘাট, করেঙ্গাতলী, উলুছড়ি এবং ডিপুর খাল।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে বাঘাইছড়ি উপজেলার স্থানীয় মাছ শিকারিরা কারেন্ট জাল দিয়ে কাচালং নদীতে (কাপ্তাই হ্রদ) ঝাঁকে ঝাঁকে মা মাছ শিকারে লিপ্ত হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় স্থানীয় সচেতন মহলও তীব্র ক্ষোভ জানিয়েছেন।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, কাপ্তাই হ্রদে মাছের প্রাকৃতিক প্রজনন বৃদ্ধি করতে সরকার আগামী তিনমাস পর্যন্ত মাছ শিকার বন্ধ রেখেছে।

এছাড়াও সরকার জেলেদের বন্ধকালীন সময়ে সহায়তা অব্যাহত রেখেছেন। কিন্তু এভাবে অবাধে মাছ শিকার সত্যি দুঃখজনক। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa