ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হেলমেট না থাকায় জরিমানা গুনতে হল ডিএনসিসি প্রকৌশলীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
হেলমেট না থাকায় জরিমানা গুনতে হল ডিএনসিসি প্রকৌশলীর হেলমেট না থাকায় জরিমানা গুনতে হল ডিএনসিসি প্রকৌশলীর। ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে চলছে কঠোর ‘লকডাউন’। ‘লকডাউনের’ তৃতীয় দিনে রাজধানীর মিরপুরে পুলিশের চেকপোস্টে মোটরসাইকেলের গতিরোধ করায় সিটি করপোরেশনের পিকআপ ভ্যান দিয়ে কিছু সময়ের জন্য সড়ক আটকে দেন ডিএনসিসির (অঞ্চল-২) সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম।

এই ঘটনায় মোটরসাইকেলে আরোহন অবস্থায় হেলমেট না পাড়ায় ওই প্রকৌশলীকে গুনতে হলো জরিমানা।

শনিবার (৩ জুলাই) সকাল ১১ টার দিকে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় ঘটনাটি ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে প্রকৌশলী আমিনুল মোটরসাইকেলে এক ব্যক্তিকে সঙ্গে নিয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পুলিশের চেকপোস্ট অতিক্রম  করছিলেন। এমন সময় দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট হেলমেট না থাকায় ওই দু’জনকে থামিয়ে তাদের কাছে মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চান। কাগজপত্র না থাকায় প্রকৌশলী আমিনুলের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা চলতে থাকে। এভাবে বাকবিতণ্ডা চলে প্রায় আধাঘণ্টা। পরে পুলিশ মোটরসাইকেল আটক করে। কিছুক্ষণ পর ওই সহকারী প্রকৌশলী সিটি করপোরেশনের একটি পিকআপ ভ্যান নিয়ে আসেন। তিনি ১০ নম্বর গোলচত্বরের পশ্চিম পাশের পুরো রাস্তা পিকআপ ভ্যান দিয়ে আটকিয়ে দেন। কিছু সময়ের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়।  

পুলিশ রাস্তা বন্ধ করার কারণ জানতে চাইলে ওই প্রকৌশলী বলেন, সড়ক সংস্কার করবো।

শনিবার (৩ জুলাই) দুপুরে ডিএনসিসি’র ঠিকাদার পারভেজ প্রকৌশলী আমিনুলকে নিয়ে পল্লবী জোনের এসি (ট্রাফিক) ইলিয়াস হোসেনের কার্যালয়ে যান। সে সময় কোনো গণমাধ্যম কর্মীকে এসির কার্যালয়ে ঢুকতে দেওয়া হয়নি।

পল্লবী জোনের এসি ইলিয়াস হোসেন জানান, মোটরসাইকেলের কাগজপত্র ঠিক আছে। তবে হেলমেট না থাকায় মামলা দেওয়া হয়েছে।  

এক প্রশ্নের জবাবে তিনি জানান, রাস্তা সংস্কার করবে তাই কিছু সময়ের জন্য বন্ধ ছিল। রাস্তা আটকানোর কোনো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa