ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘বেনাপোলের বস’ দাম ৩৫ লাখ টাকা!

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
‘বেনাপোলের বস’ দাম ৩৫ লাখ টাকা!

বেনাপোল (যশোর): কোরবানির ঈদকে সামনে রেখে বেনাপোলে ৩৮ মণ ওজনের ষাঁড় ‘বেনাপোলের বস’-এর দাম ধরা হয়েছে ৩৫ লাখ টাকা। তবে মহামারি করোনা পরিস্থিতির মধ্যে তার এই বিদেশি জাতের ষাঁড়টি বিক্রি হবে কিনা সেই দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষক আকরাম আলী।

বিশাল আকারের এই ষাঁড়কে গত পাঁচ বছর ধরে পরম যত্নে লালন পালন করে প্রস্তুত করেছেন কোরবানির জন্য। কৃষক আকরাম আলীর বাড়ি বেনাপোল শহর থেকে ৪ কিলোমিটার দূরে রঘুনাথপুর। গরুটি দেখতে প্রতিদিন তার বাড়িতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভিড় করছে।

সরেজমিনে বেনাপোলের রঘুনাথপুর গ্রামে আকরাম আলীর বাড়িতে গিয়ে দেখা যায়, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বেনাপোলের বসকে দেখতে আসছে। তবে তার এতো বড় গরুটি শার্শা প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে কেউ দেখতেও আসেনি ও তাকে কোনো প্রকার সহযোগিতা করেনি বলে ক্ষোভ প্রকাশ করেন গরুটির মালিক আকরাম আলী।

স্থানীয়রা জানান, কৃষক আকরাম আলী এই ষাঁড়টি অনেক কষ্টে লালন পালন করে আসছে। তিনি নিজে ঠিকঠাক খেতে না পারলেও তার বসকে ঠিকঠাকভাবে খাওয়ান। এবার ঈদে তার বসকে ঠিক দামে বিক্রি করতে পারলে তার কষ্ট লাঘব হবে।

বেনাপোলের পশু চিকিৎসক আব্দুল্লা জানান, গত ৩ বছর ধরে আকরাম আলীর গরুটিকে চিকিৎসা দিয়ে আসছেন। ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টি অনেক কষ্টে নিজের সন্তানের মতো করে লালনপালন করেছেন তিনি। শখ করে তার নাম রেখেছেন ‘বেনাপোলের বস’। নিজেরা জরাজীর্ণ ঘরে থাকলেও আদরের বসকে রাখেন পাকা ঘরে। সেই ঘরে লাগানো আছে দুটি ফ্যান যাতে গরমের দিনে স্বস্তিতে থাকতে পারে বস। যদি গরুটির সঠিক দাম পায় তাহলে অনেক উপকার হবে অভাবী কৃষক আকরাম আলীর।

আকরাম আলী বাংলানিউজকে জানান, গত ৫ বছর ধরে অনেক কষ্টের মধ্যে তারা বসকে (গরুটি) লালন পালন করেছেন। এবার কোরবানি ঈদে বসকে বিক্রি করতে চান। তবে করোনার কারণে বসের বিক্রি হবে কি না সেই দুশ্চিন্তায় দিন কাটছে তার। তিনি বিদেশি ফ্রিজিয়ান জাতের ষাঁড় গরুটি খৈল, গম, ভুট্টা, বুট, ছোলার ভূষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ে বড় করা হয়েছে বসকে। যার বর্তমানে ওজন ৩৮ মণ হবে। তিনি ষাঁড়টির দাম হাকিয়েছে ৩৫ লাখ টাকা।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa