ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘কালু’র দাম ১০ লাখ টাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
‘কালু’র দাম ১০ লাখ টাকা!

নীলফামারী: গরুটির ওজন হবে আনুমানিক ২৫ মণ। এবারের কোরবানির পশু ‘কালু’র দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা।

ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়টি বিক্রির জন্য লালন করেছেন নীলফামারী সদরের পঞ্চপুকুর ইউনিয়নের ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন।  

কালো রংয়ের এই ষাঁড়টি কিনতে ইতোমধ্যে যোগাযোগ করেছেন অনেকেই। গত কোরবানির ঈদে আশানুরূপ দাম না পাওয়ায় এবারে ভালো দাম পাবেন বলে আশা খামারি মামুনের।

সরেজমিনে দেখা গিয়ে যায়, পঞ্চপুকুর ইউনিয়নের উত্তর পাড়া এলাকার ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন। ২০১৭ সালের ১৭ নভেম্বর নিজ বাড়িতে জন্ম নেয় ষাঁড়টি। এখন এটির বয়স তিন বছর নয় মাস।  

আব্দুল্লাহ আল মামুন জানান, আগে বাড়িতে বেশ গরু লালন করতেন মা। মা জীবিত থাকাবস্থায় ফ্রিজিয়ান জাতের গরুটি কিনেছিলেন, সেটি এখানো রয়েছে। তার তিনটি বাচ্চার মধ্যে এই কালু সবার বড়।  

তিনি বলেন, প্রাকৃতিকভাবে বেড়ে উঠেছে ষাঁড়টি। খাদ্য তালিকায় খড়, ঘাস, ভুট্টা, ডাল, শুটকি, খুদ, খৈল ও মৌসুমী ফল ছিল।  

খামারির ভাই ব্যাংক কর্মকর্তা রবিউল ইসলাম জানান, গত কোরবানির ঈদে আশানুরূপ দাম পাওয়া যায়নি, সে কারণে বিক্রি হয়নি। এবার আশাকরি ভালো দাম পাবো। আমরা ১০ লাখ টাকা ধরে বিক্রি করার চিন্তা করছি। যে যতো বেশি বলবে, তাকে দেওয়া হবে।  

তিনি বলেন, ষাড়টির দৈর্ঘ্য সাড়ে ছয় ফিট এবং বুকের বেড় ৮ ফিট। সে হিসাবে এর ওজন ২৫ মণ। ষাঁড়টি দেখার জন্য অনেকে ভিড় করছেন তাদের বাড়িতে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa