ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বঙ্গবন্ধুকে নিয়ে ‘মাইলস্টোন’ চলচ্চিত্র বানানো হচ্ছে: তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
বঙ্গবন্ধুকে নিয়ে ‘মাইলস্টোন’ চলচ্চিত্র বানানো হচ্ছে: তথ্যমন্ত্রী

ঢাকা: বঙ্গবন্ধুকে নিয়ে বায়োপিক (চলচ্চিত্র) নির্মিত হচ্ছে তা একটি ‘মাইলস্টোন’ ছবি হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

ভারতের সঙ্গে যৌথভাবে এ ছবিটি নির্মাণ করা হচ্ছে ও এবছর সেটি মুক্তি পাবে বলেও তিনি জানান।



শনিবার (৩ জুলাই) জাতীয় সংসদের অধিবেশনে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী কল্যাণ বিলের ওপর যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবের আলোচনার পর মন্ত্রী তার বক্তব্যে এসব কথা জানান।  

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিতত্ব করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে। এই চলচ্চিত্রে মূল চরিত্রগুলোতে আমাদের দেশের দেশের শিল্পীরা অভিনয় করছেন। বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ হাসিনা, শেখ রেহানাসহ সব মূল চরিত্রে আমাদের দেশের শিল্পীরা অভিনয় করেছেন। ছবিটি যৌথভাবে নির্মিত হচ্ছে ও এ বছর সেটি মুক্ত পাবে। এটি একটি ‘মাইলস্টোন’ ছবি হবে। আপনারা গান্ধীসহ যেসব বিখ্যাত ছবির কথা বলেছেন এই বায়োপিক। এই ছবিগুলো ছাড়িয়ে যাবে।

হাছান মাহমুদ বলেন, চলচ্চিত্রে স্বর্ণালী দিন নেই, সেই স্বর্ণালী নিন ফিরিয়ে আনার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। সিনেমা হলের আধুনিকায়ন ও বন্ধ সিনেমা হল চালুর জন্য এক হাজার কোটি টাকার একটি তহবিল করা হয়েছে। সাড়ে ৫ শতাংশ হার সুধে ঋণ দেওয়া হবে মালিকদের। অনেকগুলো নতুন সিনেমা হল হবে। বন্ধ সিনেমা হলগুলো চালু হবে। আমাদের দেশে যাতে সিরিয়াল নির্মিত হয় সে উদ্যোগ নেওয়া হয়েছে। ভারতে বাংলাদেশের টিভি চ্যালেন দেখানোর ক্ষেত্রে ভারত সরকারের দিক থেকে কোনো সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa