ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘লকডাউনে’ বিয়ে, বর-কনের পরিবারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
‘লকডাউনে’ বিয়ে, বর-কনের পরিবারকে জরিমানা

ঠাকুরগাঁও: মহামারী করোনা ভাইরাস রোধে ঘোষিত ‘লকডাউন’ উপেক্ষা করে ঠাকুরগাঁও সদর উপজেলায় বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ বটিনা বানিয়াপাড়ায় এ অভিযান চালানো হয়।

 

সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ বটিনা বানিয়াপাড়া গ্রামের ভাগীরথ (৪৫) তার ছেলের বিয়ের অনুষ্ঠান আয়োজন করেন শুক্রবার। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ-আল-মামুন সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় বরের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে কনের বাবা দক্ষিণ বটিনা শ্রীখড়ী গ্রামের শ্রী ইলেকশনকেও (৪৫) সম পরিমাণ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ-আল-মামুন বলেন, করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এদিকে সরকারি কঠোর বিধি-নিষেধের তোয়াক্কা না করে তারা বিয়ের আয়োজন করেন। গোপন সংবাদের ভিত্তিতে আমরা বিয়ের অনুষ্ঠানে গিয়ে বিয়ে বন্ধ করি। সেই সঙ্গে ওই এলাকার লোকজনকে সতর্ক করি, ভবিষ্যতে যেন আর সরকারি বিধি-নিষেধ অমান্য করে বিয়ে, জন্মদিনসহ অন্য কোনো অনুষ্ঠানের আয়োজন করা না হয়।  

ঠাকুরগাঁও জেলায় গত ২৪ ঘণ্টায় ২৭৬টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ১২৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। যা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৪৫ দশমিক ২৮ শতাংশ। এ সময় করোনা আক্রান্ত হয়ে জেলার কেউ মারা যাননি। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় করোনায় মোট শনাক্ত হয়েছে তিন হাজার ৫০৯ জনের। সুস্থ হয়েছেন দুই হাজার ৪৫ জন এবং মারা গেছেন ৮৩ জন।

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, জুলাই ২, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa