ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিধি-নিষেধ অমান্য করায় ফেনীতে ৩২৮ জনের জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ২, ২০২১
বিধি-নিষেধ অমান্য করায় ফেনীতে ৩২৮ জনের জরিমানা  বিধি-নিষেধ অমান্য করায় ফেনীতে ৩২৮ জনের জরিমানা 

ফেনী: কোভিড-১৯ মোকাবিলায় সরকার নির্দেশিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে বিধি-নিষেধ না মানায় ফেনীতে ৩২৮ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শুক্রবার (২ জুলাই) দিনভর জেলা শহর ও উপজেলার বিভিন্নস্থানে পৃথকভাবে অভিযান পরিচালনা করেন ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

১৯টি অভিযানে এ জরিমানা করা হয়।   

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, মাস্ক পরিধান না করে বাইরে যাওয়া এবং অযথা বাইরে ঘোরাফেরা করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় ৩১৮টি মামলায় ৩২৮ জনকে সর্বমোট ৮৮ হাজার ৬শ’ ২০ টাকা জরিমানা করা হয়।  

উপস্থিত সবাইকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার বিষয়ে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।  

তিনি বলেন, যেকোনো ভাবে সরকার নির্ধারিত কঠোর বিধি-নিষেধ মানুষকে মানাতে হবে। মানুষ যদি সচেতন হয় তাহলে তাদের নিজেদের জন্যই মঙ্গল।

তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা মানাতে কঠোর অবস্থানে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্দেশনা লঙ্ঘন করলে গ্রেফতার, জরিমানাসহ যেকোনো শাস্তিমূলক ব্যবস্থা নিবেন তারা।

সরকারি নির্দেশনা মতে সাত দিনের কঠোর নিষেধাজ্ঞার প্রথম দু’দিন ফেনীতে কঠোর ছিল প্রশাসন। নির্দেশনা বাস্তবায়নে জেলা জুড়ে মাঠে ছিল সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা। সকালে শহরের বিভিন্ন স্থানে হ্যান্ডমাইকে প্রচারণা ও সতর্কতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন বিজিবির ফেনী ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় মাস্ক ব্যবহারে মানুষজনকে উদ্বুদ্ধকরাসহ বিনা প্রয়োজনে যারা ঘর থেকে বেরিয়েছেন তাদের ফিরিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa