ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা: বরিশালে মসজিদে মসজিদে পুলিশের সচেতনতামূলক বক্তব্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুলাই ২, ২০২১
করোনা: বরিশালে মসজিদে মসজিদে পুলিশের সচেতনতামূলক বক্তব্য করোনা: বরিশালে মসজিদে মসজিদে পুলিশের সচেতনতামূলক বক্তব্য

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, দেশ ও জাতিকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখার নিয়তে স্বাস্থ্যবিধি মেনে অদৃশ্য শত্রুর মোকাবিলা করা প্রতিটি মানুষ এক একজন মুক্তিযোদ্ধা।  

শুক্রবার (০২ জুলাই) বরিশাল নগরের চকবাজারস্থ ঐতিহ্যবাহী জামে এবাদুল্লাহ মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের আগে স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

 

এ সময় পুলিশ কমিশনার আরও বলেন, আমরা যদি নিয়মিতভাবে মাস্ক পরিধান না করে অন্যের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলি, তবে এজন্য আমাদের কাল কেয়ামতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে জবাবদিহিতা করতে হবে। আর আমরা যদি অন্যকে সুরক্ষিত রাখার নিয়তে নিয়মিতভাবে মাস্ক পরিধান করি, স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে নিশ্চয়ই এটি একটি পুণ্য হিসেবে গণ্য হবে।  

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর সংক্রমণ থেকে দেশ ও জাতিকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। এই মুহূর্তে মাস্কই হলো আমাদের কাছে প্রথম ও প্রধান ভ্যাকসিন। তাই আমরা যদি মাস্ক পরাকে আমাদের অভ্যাসে পরিণত করি, আমরা যদি নিয়মিতভাবে কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজড করি, সামাজিক দূরত্ব বজায় রাখি তাহলে করোনার ভয়াল ছোবল থেকে আমরা দেশ ও জাতিকে  অনেকাংশেই সুরক্ষিত রাখতে পারবো।  

এ সময় তিনি সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে অতি জরুরি প্রয়োজন ছাড়া জনগণকে ঘরে থাকার আহ্বান জানানোর পাশাপাশি পুলিশি সেবাকে জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক গৃহীত নানামুখী পদক্ষেপ যেমন- বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ওপেন হাউজ ডে সহ সব কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।  

উল্লেখ্য যে, বিএমপির সব ঊর্ধ্বতন কর্মকর্তা সহ বিভিন্ন পদ-পদবির পুলিশ সদস্যরা শুক্রবার বরিশাল মেট্রোপলিটন এলাকার ৩৭০টি মসজিদে জুম্মার নামাজের খুতবা পাঠের আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa