ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

লকডাউন উপেক্ষা করে হাট, হাজারো মানুষের সমাগম!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুলাই ২, ২০২১
লকডাউন উপেক্ষা করে হাট, হাজারো মানুষের সমাগম! লকডাউন উপেক্ষা করে হাট। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: করোনার সংক্রমণরোধে চলমান কঠোর লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে সিরাজগঞ্জের এনায়েতপুর হাট বসানো হয়েছে। সেখানে মানা হচ্ছে না কোনো প্রকার স্বাস্থ্যবিধি।

ফলে করোনার সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।  

শুক্রবার (২ জুলাই) দিনব্যাপী চলা জেলার অন্যতম বৃহৎ এ হাটে অসংখ্য মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।  

সরেজমিনে জানা যায়, সকালে বৃষ্টি উপক্ষো করে হাজারেরও বেশি গরু-ছাগল উঠেছিল হাটে। এখানে গাদাগাদি করেই ক্রেতা-বিক্রেতার অবস্থান ছিল। অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক। ভিড় ছিল তরকারি পট্টি, মাছ-মাংস, চাল, ডাল, পোশাক, সুতা ও অন্যান্য বাজারগুলোতেও।  

জানতে চাইলে বেতিল গ্রামের আসাদুল ইসলাম, এনায়েতপুরের সোহরাব আলী, খোকশাবাড়ি গ্রামের ইচাহাক হোসেন জানান, হাট লাগবে না ভেবে বাড়িতে ছিলাম। প্রচুর বৃষ্টিও ছিল। সকাল ১১টার দিকে বৃষ্টি কমলে হাটে গিয়ে দেখি ব্যাপক সমাগম। তা প্রায় ২০ হাজারের মত মানুষ। তাই হাটে গিয়ে বাজার-সদাই করেছি। তবে ভয় লেগেছে একটাই, আমাদের মুখে মাস্ক থাকলেও হাটে আসা ৯০ ভাগ মানুষের মুখে কোনো মাস্ক ছিল না।

বিষয়টি নিয়ে এনায়েতপুর হাটের ইজাদার ফজলু ব্যাপারির মোবাইল ফোনে বার-বার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

তবে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, হাটে তেমন সমাগম নেই। চরের মানুষ না জেনে গরু নিয়ে আসতে পারে।
 
এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ জানান, সবাইকে সচেতন করতে আমাদের উদ্যোগ অব্যাহত রয়েছে। তবে কেন এমন হলো আমি খবর নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa