ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বিধিনিষেধে ফাঁকা রাঙামাটি শহর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২, ২০২১
বিধিনিষেধে ফাঁকা রাঙামাটি শহর ...

রাঙামাটি: সাত দিনের কঠোর বিধিনিষেধের ২য় দিনে শুক্রবার (০২ জুলাই) রাঙামাটি শহরের রাস্তাগুলো ফাঁকা। শহরের বাজারগুলোতে ওষুধ ও হোটেল ছাড়া অন্যসব দোকান ও শপিংমল বন্ধ রয়েছে।

রাস্তাঘাটে লোকজনের উপস্থিতি নেই। সব রকম যানবাহন ও নৌ চলাচল বন্ধ রয়েছে।

শহরে সেনাবাহিনীর টহল ছাড়াও বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে বিজিবি ও পুলিশ। রিকশাবিহীন রাঙামাটি শহরে একমাত্র গণপরিবহন সিএনজি অটোরিকশা বন্ধ থাকায় কার্যত সরকারের বিধিনিষেধ সফলভাবে পালিত হচ্ছে। সকাল থেকে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের মোবাইল টিম কাজ করছে।

লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ। এসময় তারা বিভিন্ন পয়েন্টে গাড়ি চেক করাসহ অকারণে যারা ঘোরাঘুরি করছে, তাদের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। জেলা প্রশাসনের বেশ কয়েকটি মোবাইল টিম শহরের বিভিন্ন অলি গলিতে কাজ করছে।

এছাড়া লকডাউন কার্যকরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে পুলিশ, আর্মড ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত রয়েছেন। লোকজন নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সংগ্রহ করতে বের হলেও মোবাইল
টিমের মুখে পড়তে হয়েছে।

এদিকে জেলায় করোনা ভাইরাস সংক্রমণ লাফিযে লাফিয়ে বাড়ছে। স্বাস্থ্যবিভাগের হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ২৬ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে রাঙামাটি সদরে ৬ জন, কাপ্তাইয়ে ৯ জন,
বাঘাইছড়িতে ৩ জন, রাজস্থলীতে ৫ জন, কাউখালীতে ২ জন ও বিলাইছড়িতে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে জরুরি কারণ ছাড়া লোকজন যেন ঘরের বাইরে বের না হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে সতর্ক করা হচ্ছে।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে জেলা প্রশাসন কাজ করছে। যারা বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যাচ্ছেন তাদের জরিমানা করা হচ্ছে। পাশাপাশি করোনা সংক্রমণ রোধ করতে সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি সদস্যরা যৌথভাবে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa