ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘লকডাউন’ ও বৃষ্টিতে ফাঁকা রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুলাই ২, ২০২১
‘লকডাউন’ ও বৃষ্টিতে ফাঁকা রাজধানী

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিন ও ‘লকডাউনে’র কঠোর বিধি-নিষেধ এবং বৃষ্টির কারণে রাজধানী ঢাকার অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা রয়েছে।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে ‘কঠোর লকডাউনের’ দ্বিতীয় দিনে বৃষ্টি এবং ছুটির কারণে রাস্তায় যানবাহন ও মানুষজনের চলাচল কম।

 

রাজধানীর মোহাম্মদপুর ধানমন্ডি, ফার্মগেট কারওয়ান বাজার, শাহবাগ এবং এলিফ্যান্ট রোড এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। তবে সামান্য কিছু খাবার ও অন্যান্য জরুরি সেবার দোকানপাট খোলা থাকলেও সেগুলো ক্রেতাশূন্য লক্ষ্য করা গেছে।  

এদিন রাস্তায় গত কয়েকদিনের তুলনায় ব্যক্তিগত গাড়ি এবং রিকশাও কম চলাচল করতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি নিয়ে যারা বিভিন্ন প্রয়োজনে বা অপ্রয়োজনে রাস্তায় বের হয়েছে, তারাও পথে পথে জিজ্ঞাসাবাদের শিকার হয়েছেন।  

ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে তারা যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হয়। আবার অপ্রয়োজনে বর হলে গুনতে হচ্ছে জরিমানা।

ধানমন্ডি ২৭ নম্বর রাপা প্লাজার সামনে কথা হয় রিকশাচালক মুকুল মিয়ার সঙ্গে। তিনি বলেন, ছুটির দিনে এমনিতেই অফিস বন্ধ থাকায় রাস্তাঘাটে লোকজন কম থাকে, সেই সঙ্গে সরকার ‘ কঠোর লকডাউন দিছে, আবার বৃষ্টি তাই রাস্তায় লোকজন একেবারেই নেই। লোকজন রাস্তায় না থাকলে আমাদের আয় কমে যায়।  

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa