ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চেকপোস্টের কারণে ঢামেকে রোগী পৌঁছাতে বিলম্ব

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ১, ২০২১
চেকপোস্টের কারণে ঢামেকে রোগী পৌঁছাতে বিলম্ব

ঢাকা: দেশের বিভিন্ন জেলা থেকে অ্যাম্বুলেন্সে করে করোনা রোগীদের ঢামেক হাসপাতালে নিয়ে আসার সময় সরকার ঘোষিত ‘কঠোর লকডাউনের’ কারণে সড়কে চেকপোস্টে কিছুটা বিলম্ব হলেও তেমন সমস্যা হচ্ছে না বলে জানান চালকরা।  

বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে অ্যাম্বুলেন্সে করে ব্রাহ্মণবাড়িয়া থেকে আবুল ফয়েজ (৪৫) নামে এক করোনা রোগীকে ঢামেক হাসপাতালের করোনা ইউনিটের নতুন ভবনে নিয়ে আসা হয়।

তখন রোগীর প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। হাসপাতালের লোকজন দ্রুত রোগীকে নামিয়ে ওয়ার্ডে নিয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভর্তির ব্যবস্থা করেন।  

সঙ্গে থাকা তার স্ত্রী শামীমা বেগম জানান, এর আগে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সকালে তার প্রচণ্ড শ্বাসকষ্টের কারণে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়।

অ্যাম্বুলেন্সচালক শফিক জানান, করোনা রোগীকে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকায় আনার পথে কয়েকটি চেকপোস্টে তাকে দাঁড়াতে হয়। পুলিশ পরে গাড়ির জানালা দিয়ে রোগীর উপস্থিতি দেখে ছেড়ে দেয়। এ কারণে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে কিছুটা বিলম্ব হয়েছে। এছাড়া আর কোনো সমস্যা হয়নি। তবে রোগীর প্রচুর শ্বাসকষ্ট হচ্ছিল। অ্যাম্বুলেন্সে সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন দিয়ে হাসপাতালে আনা হয়েছে।  

নড়াইল থেকে রাবেয়া (৫৫) নামে এক নারীকে বুকে গুরুতর সমস্যাজনিত কারণে অ্যাম্বুলেন্সে করে দুপুরে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। অ্যাম্বুলেন্সচালক মোহাম্মদ রাসেল জানান, নতুন করে সরকারের ‘লকডাউন’ ঘোষণার কারণে নদীর দুই পাড়ে দুই জায়গায় পাঁচ থেকে ছয়বার পুলিশের চেকপোস্টে দাঁড়াতে হয়েছে। পরে পুলিশ সদস্যরা অ্যাম্বুলেন্সে রোগী দেখে ছেড়ে দেন। এছাড়া তেমন কোনো সমস্যা হয়নি। চেকপোস্টগুলোতে বারবার থামার কারণে কিছুটা বিলম্ব হয়েছে রোগীকে হাসপাতালে নিয়ে আসতে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa