ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দেশবাসীকে ‘লকডাউন’ মেনে চলার অনুরোধ তথ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১, ২০২১
দেশবাসীকে ‘লকডাউন’ মেনে চলার অনুরোধ তথ্যমন্ত্রীর

ঢাকা: দেশবাসীকে বিধিনিষেধ বা ‘কঠোর লকডাউন’ মেনে চলার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে দলের নেতাকর্মীদের খেটে খাওয়া মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।

  

বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সীমিত পরিসরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ অনুরোধ জানান।  

তথ্যমন্ত্রী বলেন, জনগণের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে ও করোনার হাত থেকে রক্ষা করতে সরকার ‘লকডাউন’ ঘোষণা করেছে। তাই দেশবাসীকে বিনীতভাবে অনুরোধ জানাই নিজের, পরিবারের ও দেশের স্বার্থে সরকার যে নির্দেশনা দিয়েছে তা পালন করার জন্য।

করোনার নতুন ভ্যারিয়েন্ট অনেক বেশি শক্তিশালী, সংক্রামক ও ‘লকডাউনের’ ব্যত্যয় হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়ে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে উল্লেখ করে ড. হাছান বলেন, সরকার এ ‘লকডাউন’ কখনো প্রলম্বিত করতে চায় না। কিন্তু জনগণের স্বাস্থ্য সুরক্ষার জন্যই এ ব্যবস্থা নিতে হয়েছে। দীর্ঘদিন ‘লকডাউন’ সমাধান বলেও আমরা মনে করি না। সবাই যদি স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে চলেন তাহলে আমাদের পক্ষে করোনাকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

করোনা সংক্রমণের শুরু থেকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, দলের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির পাঁচ নেতা মৃত্যুবরণ করেছেন। অনেক নেতা আক্রান্ত হয়েছেন। এছাড়া আওয়ামী লীগের ১২৫ জনেরও বেশি সংসদ সদস্য আক্রান্ত হয়েছেন। তাদের অনেকে এবং দলের সাত থেকে আটশ নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

এ সময় ‘লকডাউন’ চলাকালে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমাদের দলের নেতাকর্মীরা সব সময় জনগণের পাশে ছিল, আছে। অতীতের মতো এখনো খেটে খাওয়া মানুষের পাশে থাকার জন্য তাদের আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa