ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

আটক-গ্রেফতার ঢাকার ‘অতি উৎসাহী’ ৫ এলাকার লোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ১, ২০২১
আটক-গ্রেফতার ঢাকার ‘অতি উৎসাহী’ ৫ এলাকার লোক ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ‘লকডাউন’ কেমন হচ্ছে দেখতে বেরিয়ে পুলিশের হাতে আটক-গ্রেফতার হয়েছেন রাজধানীর ৫ এলাকার লোকজন। নিষেধাজ্ঞা স্বত্ত্বেও অকারণে বাইরে বের হওয়ায় এসব এলাকার প্রায় আড়াইশ জনকে আটক এবং ৭৩ জনকে নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১ জুলাই) দুপুর পর্যন্ত ঢাকার লালবাগ, তেজগাঁও, মিরপুর, উত্তরা এবং গুলশান এলাকায় দায়িত্বপালনকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যরা তাদেরকে আটক-গ্রেফতার করে।

ডিএমপি জানায়, বিধিনিষেধের মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানীজুড়ে ২৪৯ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ তেজগাঁও বিভাগে ১৬৭ জন, মিরপুরে ৭৫ জন এবং গুলশানে ৭ জন।

একই সময় মোট ৭৩ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে তাদেরকে গ্রেফতার দেখানো হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ লালবাগ বিভাগে ৩৮ জন এবং উত্তরায় ৩২ জন।

এছাড়া, দুপুর পর্যন্ত রাজধানীতে ৫৬ জনকে সর্বমোট ছয় হাজার ২০৭ টাকা জরিমানা করা হয়েছে আর ১০ দোকানকে সর্বমোট ৩৪ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

২২২টি গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হয়, আর জরিমানা করা হয় দুই লাখ ৯৭ হাজার ১০০ টাকা। এছাড়া, ৪৬টি যানবাহন রেকারিং করা হয়, আর আটক করা হয় ছয়টি গাড়ি।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa