ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

লকডাউন: কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মেনে চলছে কেনাবেচা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১, ২০২১
লকডাউন: কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মেনে চলছে কেনাবেচা  কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মেনে চলছে কেনাবেচা। ছবি: রাজিন চৌধুরী

ঢাকা: দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধ বা কঠোর লকডাউন শুরু হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী রাজধানীর কাঁচাবাজারগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা-বিক্রেতা পণ্য কেনাবেচা করছেন।

বৃহস্পতিবার (০১ জুলাই) রাজধানীর কাজীপাড়া, পীরেরবাগ ও শেওড়াপাড়ারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এসব বাজারে ক্রেতা-বিক্রেতারা জানিয়েছেন সরকারের নির্দেশনা মেনে আমরা কেনাবেচা করছি। মুখে মাস্ক পড়া এবং সামাজিক দূরত্ব বজায় রেখে দোকান করছি।

কঠোর লকডাউনে শেওড়াপাড়া বাজারে বাজার করতে এসেছেন বিএইচটি গ্রুপের মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ তোফাজ্জল হোসেন।  

তিনি বাংলানিউজকে বলেন, সকালে বাজারে এসে ভালোই লেগেছে। আজ বাজারের চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। ক্রেতাও খুব একটা নেই। আর যারাও আসছেন তারা স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাজার করছেন।

এদিকে মুখে মাস্ক পড়ে বাজারগুলোতে দোকানদাররা পণ্য বিক্রি করছেন। কেউ কেউকে স্যানেটাইজারও ব্যবহার করতে দেখা গেছে। এই চিত্র শুধু ভয়ে নয় সারাবছরই থাকুক এমনটাই প্রত্যাশা করছেন সচেতন সমাজ।

অপরদিকে, অন্যান্য দিনের চেয়ে নিত্যপণ্যে বাজার কিছুটা চড়া বলে জানিয়েছেন ক্রেতারা। তবে লকডাউনে পরিবহন খরচ বেড়ে যাওয়ায় দাম কিছুটা বাড়তি বলে জানান বিক্রেতারা।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa