ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বাগেরহাটে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দু’জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১, ২০২১
বাগেরহাটে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দু’জনকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় দুই ট্রলারমালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (০১ জুলাই) দুপুরে সমুদ্র থেকে মাছ আহরণ করে আসার পথে মোরেলগঞ্জ পানগুছি নদীতে অভিযান চালিয়ে এফ বি মা ও এফবি সীমা নামের দুই ট্রলার জব্দ করে কোস্টগার্ড সদস্যরা।

পরে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. দেলোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন। সেই সঙ্গে জেলেদের আহরণকৃত মাছ নিলামে বিক্রির আদেশ দেন এ কর্মকর্তা।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, এফবি মা ও এফবি সীমা নামক দু’টি ট্রলার সাগর থেকে মাছ আহরণ করে বিক্রির উদ্দেশে বাগেরহাট যাচ্ছিল। কোস্টগার্ড সদস্যরা পানগুছি নদীতে অভিযান চালিয়ে ট্রলার দু’টি আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এফ বি মা ট্রলারের মালিক সেলিম চৌধুরী ও এফবি সীমা ট্রলারের মালিক হাফিজুর রহমানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। দুই ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির আট থেকে ১০ মণ মাছ নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে বিক্রির ৮০ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa