ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কঠোর লকডাউনেও যানজট!

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২১
কঠোর লকডাউনেও যানজট!

সাভার (ঢাকা): লকডাউন বলতে আমরা বুঝি সড়ক, মহাসড়ক থাকবে ফাঁকা। শুধু হাতে গোনা কয়েকটি জরুরি সেবার পরিবহন ও পণ্য পরিবহন ছাড়া থাকবে না কিছুই।

কিন্তু শিল্পাঞ্চল আশুলিয়ার সড়কে সকাল থেকেই তৈরি হয়েছে যানজট।  

বৃহস্পতিবার (০১ জুলাই) প্রথম দিনের কঠোর লকডাউনে দুপুর ১টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ইউনিক থেকে ছয়তলা পর্যন্ত সড়কের দুই পাশে প্রায় ২ কিলোমিটার যানজট দেখা যায়। যেখানে রয়েছে নিজস্ব পরিবহন, রিকশা, লেগুনাসহ জরুরি সেবার পরিবহনও।

সড়কটির পাশে দেখা যায়, নিত্যদিনের মতোই সড়কের পাশের দোকানগুলো রয়েছে খোলা। ব্যাটারিচালিত রিকশাসহ নিজস্ব পরিবহনও চলছে। এছাড়া দুপুরে পোশাক কারখানাগুলো খাবারের জন্য সময় দিলে সড়কে মানুষের ঢল দেখা গেছে।

এদিকে যানজটের কারণ হিসেবে দেখা যায়, সড়কের খানাখন্দ ও বৃষ্টির পানি বেধে যাওয়ায় গাড়িগুলো ধীরগতিতে চলছে। এ কারণে তৈরি হয়েছে যানজট।

এ বিষয়ে সাভার ট্রাফিক ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, আমাদের ট্রাফিক পুলিশ সেখানে দায়িত্ব পালন করছেন। মূলত সড়কের কারণেই এ যানজটের সৃষ্টি হয়। তবুও তারা চেষ্টা করছে যানজট নিরসন করতে।

সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, আনসার, পুলিশ ও স্থানীয় প্রশাসন মিলে আমরা সকাল থেকে বিভিন্ন সড়কে সড়কে টহল দিচ্ছি। এছাড়া সড়কের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে চলাচলরত মানুষের তথ্য নিচ্ছে। কেউ কারণ ছাড়া বের হলে তাদের জরিমানা করছি।  

 

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa