ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘কঠোর লকডাউনে’ অচেনা খুলনা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুলাই ১, ২০২১
‘কঠোর লকডাউনে’ অচেনা খুলনা! সড়কে নেই গাড়ির জটলা। ছবি: বাংলানিউজ

খুলনা: ‘কঠোর লকডাউনের’ প্রথম দিনে খুলনায় চলছে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি। শহরে প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

 

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর থেকে লকডাউন সর্বাত্মকভাবে পালনে বাধ্য করতে পাড়া-মহল্লা থেকে শুরু করে প্রধান সড়ক ও মোড়ে মোড়ে টহল দিচ্ছেন পুলিশসহ বিজিবি।

রাস্তায় পুলিশের টহল গাড়ি, পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ব্যবহৃত সীমিত সংখ্যক যানবাহন ছাড়া তেমন যানবাহন চোখে পড়ছে না। লোকজনের চলাচল নিয়ন্ত্রণ করতে বাঁশ দিয়ে অনেক সড়কের প্রবেশ পথ আটকে দিয়েছে পুলিশ। সরেজমিনে দেখা গেছে, জনগণকে লকডাউন মানাতে যথেষ্ট তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী। পথে পথে দেওয়া হয়েছে ব্যারিকেড। জরুরি কাজে কেউ বের হলেও পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে। কিছু কিছু অফিস খোলা থাকায় কড়াকড়ির মধ্যেও রাস্তায় মানুষের সীমিত চলাচল রয়েছে।

খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বাংলানিউজকে বলেন, করোনার সংক্রমণের হার কমানোর জন্য মন্ত্রিপরিষদের পক্ষ থেকে যে প্রজ্ঞাপন জারি হয়েছে তা যেন প্রতিপালন হয় সেজন্য আমরা মাঠে কাজ করছি। জেলার ৯ থানায় ২৬টি চেকপোস্ট বসানো রয়েছে। খুলনার সঙ্গে সাতক্ষীরার সংযোগ চুকনগর, যশোরের সঙ্গে সংযোগ যুগনীপাশা ও বাগেরহাটের সঙ্গে সংযোগ কুদিরবটতলায় নিরাপত্তা চৌকি বসিয়ে যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, আমরা সবার প্রতি অনুরোধ জানাচ্ছি ,তারা যেন অপ্রয়োজনে বের না হন। যদি কেউ বের হন তাহলে তার সঙ্গে যেন পরিচয়পত্র থাকে। বা তিনি কেন বের হয়েছেন তার একটি যৌক্তিক কারণ যেন থাকে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। এর ব্যাপতায় হলে বিধি অনুযায়ী যেসব শাস্তি বা জরিমানা রয়েছে তার ব্যাপারে আমরা কঠোর হবো।

খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার বাংলানিউজকে বলেন, খুলনায় ২ প্লাটুন বিজিবি নেমেছে। সেনাবাহিনীর ব্যাটালিয়ন সকাল ১১টার পরে মাঠে নেমেছে। ৯টি উপজেলার ইউএনও, এসিল্যান্ড সেনাবাহিনীর সঙ্গে ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালন করছেন। এছাড়া মেট্রোপলিটন এলাকায় আমাদের পর্যাপ্ত সংখ্যক ম্যাজিস্ট্রেট কাজ করছেন।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa