ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ভুয়া সাংবাদিক পরিচয়, লাইসেন্স না থাকায় গুনতে হলো জরিমানা 

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুলাই ১, ২০২১
ভুয়া সাংবাদিক পরিচয়, লাইসেন্স না থাকায় গুনতে হলো জরিমানা 

ঢাকা: ভুয়া সাংবাদিক পরিচয়, ভুল তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত ও মোটরসাইকেলের ড্রাইভিং লাইসেন্স না থাকায় হাবিবুর রহমান রবি নামে এক যুবককে চার হাজার টাকা জরিমানা করেছে ট্রাফিক পুলিশ।  

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১১টার দিকে রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকার গোলচক্কর চেকপোস্টে এ ঘটনা ঘটে।

সকাল ১১টার দিকে মিরপুর ১০ নম্বর এলাকার গোল চক্করে চেকপোস্ট পার হওয়ার সময় হাবিবুর রহমান রবির গতিরোধ করলে, তিনি বলেন, আমি সাংবাদিক। ট্রাফিক পুলিশ জানতে চায় কোথাকার সাংবাদিক, কোথায় কাজ করেন। তখন হাবিবুর রহমান রবিন কোনো সদুত্তর দিতে পারেননি ট্রাফিক পুলিশকে।

হাবিবুর রহমান রবি বাংলানিউজকে বলেন, আমি সাংবাদিক ছিলাম। আমার মোটরসকেলটি ছিল চাচার। তিনিই মোরসাইকেলে প্রেসলেখা স্টিকার লাগিয়েছেন। আমার চাচা ‘তথ্য বাংলা’র সম্পাদক ছিলেন। তিনি মারা গেছেন। আমিও এখানে সাংবাদিক ছিলাম। আমার কাছে কার্ড নেই।

এক প্রশ্নের জবাবে হাবিবুর রহমান রবি বলেন, তিনদিন আগে নরসিংদী থেকে ঢাকার মিরপুর-১৪ নম্বর এলাকায় এসেছি। এখন বোনকে টাকা দিতে শেরে-বাংলা নগরে স্টেডিয়ামের সামনে যাচ্ছিলাম। এখানে এসেছি বিআরটিএর মোটরসাইকেলের লাইসেন্স করতে। বিআরটিএ বন্ধ থাকায় লাইসেন্স করতে পারিনি। লাইসেন্স না থাকায় পুলিশ আমাকে ৪ হাজার টাকার মামলা দিয়েছেন।

এ বিষয়ে পল্লবী বিভাগের ট্রাফিক সার্জেন্ট আলিমুজ্জামান বাংলানিউজকে বলেন, হাবিবুর রহমান রবির অপরাধ ছিল অনেকগুলো। ভুয়া সাংবাদিক পরিচয় দিয়েছেন। সাংবাদিকের আইডিকার্ড দেখতে চাইলে দেখাতে পারেনি। বিআরটিএ বন্ধ থাকার পরও, তিনি বলছেন বিআরটিএতে নাকি লাইসেন্স করতে এসেছেন। এ ধরনের বেশ কিছু মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন।

তিনি আরো বলেন, পরে তার কাছে মোটরসাইকেলের লাইসেন্স দেখতে চাইলে, তিনি কোনো লাইসেন্স দেখাতে পারেননি। লাইসেন্স দেখাতে না পারায় ৪ হাজার টাকার মামলা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa