ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হলি আর্টিজান হামলার বার্ষিকীতে ৪ রাষ্ট্রদূতের শ্রদ্ধা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জুলাই ১, ২০২১
হলি আর্টিজান হামলার বার্ষিকীতে ৪ রাষ্ট্রদূতের শ্রদ্ধা নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন ৪ রাষ্ট্রদূত। ছবি: বাংলানিউজ

ঢাকা: হলি আর্টিজান বেকারি হামলার ৫ম বার্ষিকীতে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চার দেশের রাষ্ট্রদূতরা।

বৃহস্পতিবার (১ জুলাই) গুলশানে হলি আর্টিজান হামলার স্থানে তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

নিহতদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা নিবেদনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা ও ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী যোগ দেন।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে মর্মান্তিক হামলার ঘটনা ঘটে। সে সময় ২২ জন নিহত হন। নিহতদের মধ্যে ছিলেন ৯ জন ইতালির, ৭ জন জাপানের , একজন ভারতীয় এবং একজন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক।

এদিকে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এক বার্তায় বলেছে, আমরা অবিন্তা কবীরকে স্মরণ করছি। অবিন্তা কবীর ছিলেন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দ্বৈত নাগরিক এবং এমোরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আরো স্মরণ করছি তাঁর সহপাঠী ফারাজ হোসেনকে যিনি নিরাপদে চলে যাওয়ার সুযোগ পাওয়া সত্ত্বেও তাঁর বন্ধুদের সাথে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আমরা আরো স্মরণ করছি বার্কলি’র দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ঢাকাস্থ আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের প্রাক্তন শিক্ষার্থী তারিশি জৈনকে যিনি গ্রীষ্মকালীন ইন্টার্নশীপের জন্য ফিরে এসেছিলেন। গভীর শ্রদ্ধাভরে আমরা স্মরণ করছি চূড়ান্ত ত্যাগ স্বীকারকারী দুই পুলিশ কর্মকর্তা ও আহত ২৫ কর্মকর্তার সাহসিকতাকে।  

শোকাবহ এই বার্ষিকী অনুষ্ঠানে আমরা সন্ত্রাসবাদ মোকাবেলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টার প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। যাঁরা প্রাণ দিয়েছেন তাঁরা সকলেই শান্তিতে সমাহিত থাকুন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa