ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বেলা বাড়ার সঙ্গে ঢাকার অলিগলিতে বাড়ছে ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুলাই ১, ২০২১
বেলা বাড়ার সঙ্গে ঢাকার অলিগলিতে বাড়ছে ভিড় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর অলিগলিতে বাড়ছে ভিড়

ঢাকা: দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ‘বিধি-নিষেধ’ বা কঠোর ‘লকডাউন’ শুরু হয়েছে। রাজধানীর প্রধান সড়কগুলোতে জনসাধারণের ভিড় না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অলিগলিতে ভিড় লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার (০১ জুলাই) রাজধানীর কাজীপাড়া, শেওড়াপাড়া, তালতলাসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এসব এলাকায় ঘুরে দেখা গেছে, সকালে খুব একটা ভিড় না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসাধারণের ভিড় বেড়েছে। তবে অধিকাংশ মানুষই বাইরে বের হওয়ার কোনো না কোনো অজুহাত দেখাচ্ছেন।

এ ব্যাপারে কাজীপাড়ার বাসিন্দা মনোয়ার হোসেন বলেন, আমার টেইলারিংয়ের ব্যবসা। আজ থেকে দোকান খুলছি না। তবে বাসার কিছু কেনাকাটা করতে বের হয়েছি। কেনাকাটা করে বাসায় ফিরবেন বলে তিনি জানান।

প্রয়োজনীয় ওষুধ কিনতে বাসা থেকে বের হয়েছি বলে জানালেন শেওড়াপাড়া এলাকার বাসিন্দা ইসমাইল হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, আমি ডায়াবেটিস রোগী। প্রতিদিন আমার অনেক ওষুধ খেতে হয়। তাই ওষুধ কিনতে বাসা থেকে বের হয়েছি।  

তিনি আরও বলেন, করোনার শুরু থেকে আমরা অনেক সচেতনভাবে চলছি। যার কারণে এখনও সুস্থ আছি বলে তিনি উল্লেখ করেন।

তবে এসব এলাকার মোড়ে মোড়ে প্রয়োজন ছাড়া তরুণদের আড্ডা দিতে দেখা গেছে। অধিকাংশের মুখে মাস্ক দেখা যায়নি। তারা একে অপরের গা ঘেঁষে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa