ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাজশাহীর ৩ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুলাই ১, ২০২১
রাজশাহীর ৩ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

রাজশাহী: বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারাদেশে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ বা কঠোর ‌‌‌‘লকডাউন’। সপ্তাহব্যাপী এই কঠোর বিধিনিষেধ চলাকালে বাইরে কেউ বের হতে পারবে না।

এ সময় বন্ধ হয়ে থাকবে গরিব, অসহায়, দিনমজুর, রিকশা ও ইজিবাইকসহ বিভিন্ন পেশার স্বল্প আয়ের মানুষের আয়। এমন পরিস্থিতিতে কেউ যাতে খাদ্য সংকটে না থাকেন সেজন্য কঠোর বিধিনিষেধ শুরুর আগেই রাজশাহী মহানগরীর ১২টি পেশাজীবী সংগঠনের সদস্যরা এবং গরিব, অসহায়, ছিন্নমূল, দিনমজুর ও কর্মহীন ৩ হাজার ৫০টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে বুধবার (৩০ জুন) বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সামাজিক দূরত্ব মেনে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এর মধ্যে ১২টি সংগঠনের মোট ৩ হাজার ৫০ জনকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল রয়েছে। ১২টি পেশাজীবী সংগঠনের মধ্যে রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ৪০০ জন, রিকশা-ভ্যান শ্রমিক লীগের ৪০০ জন, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের ৪০০ জন, সেলুন শ্রমিক ইউনিয়নের ৩০০ জন, হোটেল কর্মচারী ইউনিয়নের ৩০০ জন, ওয়েন্ডিং শ্রমিক লীগের ২০০ জন, দর্জি শ্রমিক ইউনিয়নের ১০০ জন, জেলা অটোরিকশা/অটো টেম্পো চালকদের ২০০ জন, সংবাদপত্র হকার্স ইউনিয়নের ২০০ জন, মহানগর ফার্নিচার শ্রমিক ইউনিয়নের ২০০ জন, রাজশাহী ফল ব্যবসায়ী কল্যাণ সংস্থার ২৫০ জন, সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নের ১০০ জনকে খাদ্যসামগ্রী দেওয়া হয়।

এর আগে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে তাদের চেয়ারে বসানো। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় খাদ্যসামগ্রীর প্যাকেট।  

অনুষ্ঠানে রাসিক মেয়র লিটনের পক্ষে কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগ নেতা ও রাসিকের কর্মকর্তারা।

এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে মাঠ ত্যাগ করেন। এর আগে দুপুর থেকে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরে স্টেডিয়ামে প্রবেশ করেন উপকার ভোগীরা।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের সচিব মো. মশিউর রহমান, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া আজাদ হোসেন হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুস সোহেল, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী অনু প্রমুখ।

বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্য, জাতীয় চার নেতাসহ সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa