ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

সুন্দরবন সংলগ্ন চুনকুড়ি নদীতে যৌথ অভিযান: নেট জাল-রশি জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০২১
সুন্দরবন সংলগ্ন চুনকুড়ি নদীতে যৌথ অভিযান: নেট জাল-রশি জব্দ জব্দ জাল ও রশি। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সুন্দরবন সংলগ্ন চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়ে ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ও ৪ হাজার ৮৭০ কেজি জাল ধরা রশি জব্দ করেছে বনবিভাগ, নৌপুলিশ ও কোস্টগার্ড।

শুক্রবার (২৫ জুন) সকাল থেকে চুনকুড়ি নদীর কয়েক কিলোমিটার এলাকায় এ অভিযান চালানো হয়।

পরে জব্দকৃত অবৈধ নেট জাল ও রশি মুন্সিগঞ্জ নৌপুলিশ ফাঁড়ির সামনে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

এদিকে স্থানীয় জেলেদের অভিযোগ, সুন্দরবনে প্রবেশের পাশ বন্ধ থাকায় নদীতে না যেয়ে জাল নৌকায় রাখা হয়েছিল। সেখান থেকে জাল নিয়ে এসে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

জেলে শোকর আলী বলেন, বনের পাশ দেওয়া বন্ধ থাকায় আমরা জাল ও নৌকা ধুয়ে বাড়ির সামনে রেখে দেই। হঠাৎ কোস্টগার্ড, বনবিভাগ ও নৌপুলিশের সদস্যরা এসে জাল আর কাছি নিয়ে পুড়িয়ে দিয়েছে।

সিংহড়তলী গ্রামের প্রতিবন্ধী ফজিলা (৫৫) বলেন, পাশ বন্ধ থাকায় জাল নৌকা বাড়ির পাশে রেখেছিলাম। কিন্তু সেখান থেকে নিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। আমার বাড়িতে আয় করার লোক নেই। পাশ ছাড়লে কি দিয়ে মাছ ধরবো, প্রশ্ন করেন তিনি।  

বনবিভাগের কদমতলা স্টেশন কর্মকর্তা আবু সাঈদ বলেন, সুন্দরবনের চুনকুড়ি নদীতে যৌথ অভিযান চালিয়ে ৯৭ হাজার মিটার অবৈধ নেট জাল ও ৪ হাজার ৮৭০ কেজি জাল ধরা রশি জব্দ করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa