ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার প্রতি পুরোপুরি আস্থা রয়েছে বেইজিংয়ের: চীনা রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০২১
ঢাকার প্রতি পুরোপুরি আস্থা রয়েছে বেইজিংয়ের: চীনা রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, ঢাকার প্রতি বেইজিংয়ের পুরোপুরি আস্থা রয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে এক ওয়েবিনারে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ-চীন সম্পর্ক নিয়ে কসমস ফাউন্ডেশন আয়োজিত এক ওয়েবিনারে বক্তব্য দেন রাষ্ট্রদূত লি জিমিং। এ সময় চীন বিরোধী জোট কোয়াডে যোগদান বাংলাদেশের যোগদান নিয়ে তিনি আগে যে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন, সে বিষয়ে মন্তব্য জানতে চাওয়া হয়।

এ বিষয়ে চীনা রাষ্ট্রদূত বলেন, আমাকে একটি অনুষ্ঠানে একজন সাংবাদিক এ নিয়ে প্রশ্ন করেছিলেন। আমি স্পষ্ট করতে চাই, আমি বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশের পররাষ্ট্র নীতির বিষয়ে পুরোপুরি অবহিত। বাংলাদেশের পররাষ্ট্র নীতি ‌‌‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। ’ সে কারণে আমাদের বিশ্বাস রয়েছে, বাংলাদেশ এ ধরনের কোনো জোটে জড়াবে না। বাংলাদেশের পররাষ্ট্র নীতিতে আমাদের আস্থা রয়েছে। একইসঙ্গে এ নিয়ে ঢাকার প্রতিও বেইজিংয়ের পুরোপুরি আস্থা রয়েছে। এটাই ছিল সেই সময়ের ঘটনা।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভারতের সঙ্গে চীনের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। চীন কখনও ভারতকে কৌশলগত প্রতিদ্বন্দ্বী মনে করে না।

উল্লেখ্য, ১০ মে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) আয়োজিত এক অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেছিলেন, কোয়াডে যোগ দিলে বাংলাদেশের সঙ্গে চীনের সম্পর্ক নষ্ট হবে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২১
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।