ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চা শ্রমিকদের সাড়ে ১৮ লাখ টাকা অনুদান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জুন ২৫, ২০২১
চা শ্রমিকদের সাড়ে ১৮ লাখ টাকা অনুদান চা শ্রমিকদের মাঝে বাংলাদেশ চা বোর্ডের অর্থ বিতরণ অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২০-২১ অর্থ বছরে ১৮ লাখ ৫৫ হাজার টাকা অনুদান দিয়েছে বাংলাদেশ চা বোর্ড।  

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত মাজদিহি চা বাগানের চা শ্রমিকদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) এর ভারপ্রাপ্ত পরিচালক ড. একেএম রফিকুল হক।

এ ছাড়াও উপস্থিত ছিলেন মাজদিহি চা বাগানের ব্যবস্থাপক এসকে বড়ুয়া।
 
দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২০-২১ অর্থ বছরে ১৮ লাখ ৫৫ হাজার টাকা অনুদান দিয়েছে বাংলাদেশে চা বোর্ড। এ বছর শিক্ষা গ্রহণে উৎসাহ দেওয়া ও শিক্ষার মানোন্নয়নে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৪৬৯ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা কল্যাণ অনুদান, ১২৮ জন শ্রমিক কন্যা বিবাহের জন্য অনুদান এবং বিশেষ কল্যাণ অনুদানের আওতায় ৩৯ জনের মধ্যে অনুদানের অর্থ বিতরণ করা হয়েছে।  

ড. একেএম রফিকুল হক জানান, বাংলাদেশ চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি চা শিল্পের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় চা শ্রমিকদের কল্যাণে এ বছর বিশাল পরিমাণে অর্থ অনুদান দেওয়া হলো।

চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা, মাজদিহি বাগানের দুই সহকারী ব্যবস্থাপকসহ চা বাগান পঞ্চায়েত কমিটির সদস্যবৃন্দ।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, ২৫ জুন, ২০২১
বিবিবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ