ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

জাতীয়

শেখ হাসিনার নেতা থেকে রাষ্ট্রনায়ক হওয়ার সংগ্রাম নিয়ে বই প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, জুন ২৩, ২০২১
শেখ হাসিনার নেতা থেকে রাষ্ট্রনায়ক হওয়ার সংগ্রাম নিয়ে বই প্রকাশ ...

ঢাকা: আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশিত হয়েছে 'শেখ হাসিনার নেতৃত্বের চার দশক: সংগ্রামী নেতা থেকে কালজয়ী রাষ্ট্রনায়ক' শীর্ষক তথ্যচিত্র স্মারক গ্রন্থ।

বুধবার (২৩ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির উদ্যোগে 'শেখ হাসিনার নেতৃত্বের চার দশক: সংগ্রামী নেতা থেকে কালজয়ী রাষ্ট্রনায়ক'  শীর্ষক তথ্যচিত্র স্মারক গ্রন্থটি প্রকাশিত হয়েছে।

স্মারক গ্রন্থটি সম্পাদনা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম  মাহমুদ।

ড. সেলিম  মাহমুদ বাংলানিউজকে জানান, স্মারক গ্রন্থটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আওয়ামী লীগের নেতৃত্বের চার দশকের ওপর নির্মিত। এতে তার সংগ্রামী জীবনের ইতিহাস এবং একজন সংগ্রামী নেতা থেকে তিনি কীভাবে একজন কালজয়ী রাষ্ট্রনায়কে পরিণত হয়েছেন তার ইতিহাস রয়েছে।

স্মারক গ্রন্থটির প্রিন্টিংসহ কারিগরি সহযোগিতা করেছেন জয়ীতা প্রকাশনী ও ইয়াসিন কবির জয় l

এ সময় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় প্রান্তে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, ড. মো. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কার্য নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি শেখ বজলুর রহমান এবং আবু আহমেদ মন্নাফীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের শীর্ষ নেতারা।

গণভবন প্রান্ত থেকে সভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমইউএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa