ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

জাতীয়

আদি বুড়িগঙ্গায় আধা কিলোমিটার সীমানা পিলার স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুন ২৩, ২০২১
আদি বুড়িগঙ্গায় আধা কিলোমিটার সীমানা পিলার স্থাপন

ঢাকা: বুড়িগঙ্গার আদি চ্যানেলের উদ্ধারকৃত জায়গার প্রায় আধা কিলোমিটার এলাকায় সীমানা পিলার স্থাপন করা হয়েছে। এছাড়া ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগ ও তৎসংলগ্ন সামনের অংশে অবৈধ দখল উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

মঙ্গলবার  (২২ জুন) দিনব্যাপী উচ্ছেদ কার্যক্রম দু’টির নেতৃত্ব দেন করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান।  

উচ্ছেদ কার্যক্রমে সকালে বুড়িগঙ্গার আদি চ্যানেলে দখলমুক্ত হওয়া জায়গায় প্রতি ৫০ মিটার অন্তর মোট দশটি সীমানা পিলার স্থাপন করা হয়। এর মাধ্যমে সর্বমোট ৪৫০ মিটার সীমানা পিলার স্থাপন করেছে দক্ষিণ সিটি করপোরেশন।

অপরদিকে ঢাকা মেডিক্যালের সামনে অবৈধভাবে সড়ক ও ফুটপাত দখল করে থাকা প্রায় শ’ খানেক টং দোকান উচ্ছেদ করা হয়। এ সময় সরকারি সড়ক দখল করে যান চলাচলে বাধা সৃষ্টি করায় সোহেল রানা নামে এক ব্যক্তিকে ১৫ দিনের জেল দেওয়া হয়।  

অভিযানে উচ্ছেদকৃত মালামাল স্পট নিলামের মাধ্যমে ৩১ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়। এছাড়া এ সময় পাঁচজনকে আরও ১২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বিকেলের অভিযানে মোট ৪৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

সীমানা পিলার স্থাপনকালে করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, সহকারী কমিশনার (ভূমি) লালবাগ সার্কেল লায়লা আঞ্জুমান, বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক, ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, জুন ২৩, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa