ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাবন্দিদের সন্তানদের বৃত্তি দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ২২, ২০২১
কারাবন্দিদের সন্তানদের বৃত্তি দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কারাবন্দিদের সন্তানদের মাঝে ‘বঙ্গবন্ধু বৃত্তি’ দেওয়া হবে।

বুধবার (২৩ জনু) বেলা ১২টার দিকে কারাবন্দিদের সন্তানদের মাঝে বৃত্তি দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সারাদেশে ৫৯টি কারাগারে বন্দীদের প্রায় এক হাজার সন্তানের মাঝে বৃত্তি দেওয়া হবে। এদের মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দীদের ১২৮ জন সন্তানকে বঙ্গবন্ধু বৃত্তি দেওয়া হবে।

মঙ্গলবার (২২ জুন) রাতে এ বিষয়ে কথা হয় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুনের সঙ্গে।

তিনি জানান, এই বৃত্তির নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বৃত্তি’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কারাবন্দিদের পোষ্যদের (সন্তানদের) মাঝে এই বৃত্তি দেওয়া হবে।

আইজি প্রিজন আরও জানান, প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে কারাবন্দিদের কয়েকজন সন্তানের মাঝে বঙ্গবন্ধু বৃত্তি দেওয়া হবে। এর পাশাপাশি ভার্চ্যুয়াল মাধ্যমে সারাদেশে ৫৯টি কারাগারে বন্দিদের মেধাবী সন্তানদেন মাঝে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২২, ২০২১
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।