ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

সস্ত্রীক করোনায় আক্রান্ত সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
সস্ত্রীক করোনায় আক্রান্ত সাবেক সেনাপ্রধান মাহবুবুর রহমান

ঢাকা: সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন সাবেক সেনাপ্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

মঙ্গলবার (২২ জুন) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার (২১ জুন) তাদের দুজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাহবুবুর রহমানের স্ত্রী আনারকলি ফরহাদ বানু নাগিনা আমিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বড়বোন। পরিবারের পক্ষ থেকে বিএনপির মহাসচিব তাদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

৮২ বছর বয়সী মাহবুবুর রহমান বিএনপির শাসনমালে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ছিলেন। তিনি অষ্টম জাতীয় সংসদে দিনাজপুর-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে থাকা সাবেক এ সেনাপ্রধান ২০১৯ সালের ৬ নভেম্বর দল থেকে পদত্যাগ করার জন্য দলীয় চেয়ারপারসন বরাবরে পদত্যাগপত্র দেন। তবে বিএনপি সেই পদত্যাগপত্র গ্রহণ করেছে কি না তা আজও নিশ্চিত করেননি। ২০১৯ সালের পর স্থায়ী কমিটির কোনো বৈঠক কিংবা বিএনপির কোনো কর্মসূচিতেও তাকে আর দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa