ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

ভূমি মন্ত্রণালয়ের কার্যক্রম মনিটরিং করতে চার কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ২২, ২০২১
ভূমি মন্ত্রণালয়ের কার্যক্রম মনিটরিং করতে চার কমিটি

ঢাকা: ভূমি মন্ত্রণালয়ের চলমান গুরুত্বপূর্ণ কার্যক্রম নিয়মিত মনিটরিং করার জন্য চারটি কমিটি গঠন করা হয়েছে।

অনলাইন শুনানি কর্যক্রম, সায়রাত মহাল ডাটাবেইজ তৈরি কার্যক্রম, কল সেন্টারের কার্যক্রম এবং এলডি ট্যাক্স ই-মিউটেশন ও ই-পর্চা কার্যক্রম মনিটরিংয়ে এসব কমিটি গঠন করে সম্প্রতি অফিস আদেশ জারি করা হয়।

‘অনলাইন শুনানি কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং’ শীর্ষক কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে অতিরিক্ত সচিবকে (আইন)। এছাড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইন-২)-কে সদস্য সচিব এবং যুগ্মসচিবকে (আইন-১) সদস্য করা হয়েছে।

‘সায়রাত মহাল ডাটাবেইজ তৈরি কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং’ শীর্ষক কমিটির সভাপতির দায়িত্ব পালন করবেন যুগ্মসচিব (সায়রাত)। এছাড়া এ কমিটির সদস্য সচিবের দায়িত্ব পেয়েছেন উপসচিব (সায়রাত-১)।  

উপসচিব (ভূমিসেবা ডিজিটালাইজেশন মনিটরিং সেল) ‘কল সেন্টারের কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং’ শীর্ষক কমিটির সভাপতি করা হয়েছে। সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার সদস্য সচিব এবং সিস্টেম এনালিস্ট কমিটির সদস্য হিসেবে কাজ করবেন।

এছাড়া ‘এলডি ট্যাক্স ই-মিউটেশন ও ই-পর্চা কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং’ কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে অতিরিক্ত সচিবকে (মাঠ প্রশাসন)।

এ কমিটিতে ভূমিসেবা ডিজিটালাইজেশন মনিটরিং সেলের প্রধানকে সদস্য সচিব এবং উপসচিবকে (মাঠ প্রশাসন-১) সদস্য করা হয়েছে।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, কমিটি উল্লিখিত কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং বা তদারকি করে ভূমি মন্ত্রণালয়ের সচিবকে প্রতি সপ্তাহে ন্যূনতম দুইবার অবহিত করবেন। কমিটির প্রয়োজনে আরও সদস্য কো-অপ্ট করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa