ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না: ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুন ২২, ২০২১
সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না: ড. মোমেন

ঢাকা: সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি আমার জানা ছিল না। আর আমার দীর্ঘদিনের বন্ধু পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নানের ভুল বোঝাবুঝি নিয়ে আমি বিস্মিত।

 

মঙ্গলবার (২২ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন একথা বলেন।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, ঢাকা-সিলেট রেললাইন প্রকল্পের মধ্যে যে সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি রয়েছে, সেটা আমার জানা ছিল না। আমার দীর্ঘদিনের বন্ধু পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নানের ভুল বোঝাবুঝি নিয়ে আমি বিস্মিত। এ নিয়ে আমি পরিকল্পনামন্ত্রীর সঙ্গে কথা বলবো।

ড.মোমেন বলেন, সিলেটের ঘটনাটি অতি ছোট, কিন্তু এটা নিয়ে এত হৈ চৈ কেন বুঝতে পারছি না।

তিনি জানান, ছাতক থেকে সুনামগঞ্জে রেললাইন করার জন্য সেখানের পাঁচজন সংসদ সদস্য আমার অফিসে আসেন। এসময় তারা একটি আবেদনপত্র সঙ্গে আনেন। তখন তারা আমাকে জানালেন আমি যদি এ বিষয়ে রেলমন্ত্রীকে লিখি তারা খুশি হবেন। আর আমি তো কানেক্টিভিটির বড় হোতা। বাহ, কানেক্টিভিটি হলে তো ব্যবসা-বাণিজ্য বাড়বে। তখন আমি রেলমন্ত্রীকে ডিও লেটার দেই। কিন্তু ওখানে যে অভ্যন্তরীণ রাজনীতি আছে তা আমার জানা ছিল না।

তিনি বলেন, সুনামগঞ্জের অভ্যন্তরীণ রাজনীতি বিষয়ে আমি কিছু জানতাম না। মান্নানকে আমার জিজ্ঞাসা করা উচিত ছিল, যে দেখো ওরা আসছে। আমি কী করবো। আমি তা করিনি। আমি খুব সরল মনে ডিও পাঠিয়ে দিয়েছি। আর এই ডিও মূল কন্ট্রোভার্সির কারণ।

**‘প্রবাসীরা নিরাপত্তার জন্য বন্দুক নিয়ে দেশে আসতে চান’
**‘আমি সুনামগঞ্জের এমপি উনি ভালোভাবেই জানেন’
**আমরা এত নিচু মানসিকতার নই, ভারতে ইলিশ পাঠানো নিয়ে মোমেন
**দিল্লি টিকা দেয়নি বলে এবার ইলিশ দিচ্ছে না ঢাকা: আনন্দবাজার

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ২২, ২০২১
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa