ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

জাতীয়

নারায়ণগঞ্জে প্রবেশকালে ফিরতে হলো ৩ শতাধিক যানবাহনকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুন ২২, ২০২১
নারায়ণগঞ্জে প্রবেশকালে ফিরতে হলো ৩ শতাধিক যানবাহনকে নারায়ণগঞ্জে প্রবেশকালে ফিরতে হলো ৩ শতাধিক যানবাহনকে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: মহামারী করোনা ভাইরাসের ডেল্টা সংক্রামণ রোধে নারায়ণগঞ্জ জেলায় শুরু হয়েছে কঠোর লকডাউন। এসময় নারায়ণগঞ্জে প্রবেশের চেষ্টার সময় প্রায় ৩ শতাধিক যানবাহনকে ফিরে যেতে হয়েছে।

 

মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে লকডাউন শুরু হয়েছে, যা চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

নারায়ণগঞ্জে লকডাউনে মহাসড়কে কঠোর অবস্থানে রয়েছে হাইওয়ে পুলিশ। কোনো ধরনের যাত্রীবাহী কিংবা অন্য গণপরিবহন, প্রাইভেটকার কিংবা যানবাহনকে ছাড় দেওয়া হচ্ছে না। দুপুর পর্যন্ত প্রায় ৩ শতাধিক নারায়ণগঞ্জমুখী যানবাহন ফিরিয়ে দিয়েছেন লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের কয়েকটি ম্যাজিস্ট্রেট টিম নিয়ে মাঠে কাজ করছে। তার মধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কের সাইনবোর্ড এলাকায় সকাল ৬টা থেকে অবস্থান নিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গোলাম রেজা মাসুম প্রধান।

তিনি বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় লকডাউন কঠোরভাবে প্রতিপালনের জন্য সাইনবোর্ড এলাকায় জেলার অভ্যন্তরে প্রবেশ ও বের হওয়ায় মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। এ পর্যন্ত ২৫০ থেকে ৩০০ যানবাহন ঘুরিয়ে দিয়েছি। তবে জরুরি পরিষেবার আওতাভুক্ত কিছু পরিবহন প্রবেশ ও বের হতে দেওয়া হয়েছে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, আমরা জেলায় ৭টি তল্লাশি চৌকি স্থাপন করেছি। লকডাউন ভাঙ্গার কোনো সুযোগ নেই। মহাসড়কে পরিবহন নিয়ে চলাচলের কোনো সুযোগ নেই। আর নারায়ণগঞ্জকে আপাতত বিচ্ছিন্ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুন ২২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa