ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক বন্ধ ঘোষণা প্রত্যাহারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক বন্ধ ঘোষণা প্রত্যাহারের দাবি ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক বন্ধ ঘোষণা প্রত্যাহারের দাবি। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দিয়ে সারাদেশে ব্যাটারিচালিত রিকশা, ভ্যান ও ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়েছে।

ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক চালক পরিষদ ও রিকশা–ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের ব্যানারে জেলা বাসদ নেতারা মঙ্গলবার (২২ জুন) সকাল সাড়ে ১০ টায় অশ্বিনী কুমার হলের সামনে নগরের প্রধানসড়ক সদররোড আটকে এ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুম্মন, সদস্য সচীব ড. মনীষা চক্রবর্তী, জেলা শামিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার প্রমূখ।

এসময় বক্তরা ব্যাটারিচালিত রিকশা ভ্যান ও ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণাকে গণবিরোধী বলে আখ্যা দিয়ে তা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদানের দাবি জানান।

আর দাবি মানা না হলে সারাদেশে পর্যায়ক্রমে বিক্ষোভ সমাবেশ এবং প্রয়োজনে হরতাল কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

এদিকে ব্যাটা‌রিচা‌লিত রিকশা ব‌ন্ধের সিদ্ধা‌ন্তকে স্বাগত জা‌নি‌য়ে‌ছেন বেশিরভাগ মানুষ। ঝুকিপূর্ণ এ যানবাহন বন্ধ হলে দুর্ঘটনা ও হতাহতের সংখ্যা হ্রাস পাবে বলে দাবি তাদের।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।