ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী-এনএসআই ডিজির স্বাক্ষর জাল, মূল প্রতারকসহ আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
প্রধানমন্ত্রী-এনএসআই ডিজির স্বাক্ষর জাল, মূল প্রতারকসহ আটক ৪ গ্রেফতাররা।

নওগাঁ: নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) ডিজি, কোস্টগার্ডের ডিজি, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ডিজি ছাড়াও অন্যান্য বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানো প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেনসহ (২০) ৪ জনকে গ্ৰেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) সকালে এনএসআই এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

 

সোমবার (২১ জুন) সন্ধ্যা ৭টায় এনএসআই এবং ডিবি যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের পলাশবাড়ী ও পাঁজরভাঙ্গা থেকে তাদের গ্রেফতার করে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) প্রতারক অসীম হোসেন প্রধানমন্ত্রী এবং এনএসআইয়ের মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিজিবি, কোস্টগার্ডসহ বিভিন্ন অফিসে ডিও লেটার পাঠানোর তথ্য জানতে পারে। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্তকে দীর্ঘদিন ধরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়।

পরবর্তীতে এনএসআই ও পুলিশ সুপারের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় জেলা এনএসআই নওগাঁর নির্দেশনায় অভিযান চালিয়ে তাদের গ্ৰেফতার করা হয়। এছাড়াও এই অভিযানে ঢাকা থেকে এনএসআই'র বিশেষ একটি টিম কাজ করেছে। এসময় গ্ৰেফতারদের কাছ থেকে প্রতারণার কৌশল সম্পর্কে তথ্য প্রাপ্তির পাশাপাশি প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র, দুটি মোবাইল ফোন এবং একটি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে পাঠানোর উদ্দেশে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়-প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা তাদের কৃতকর্ম স্বীকার করেছেন।  

গ্রেফতার আসামি অসীম হোসেনের বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, জুন ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।