ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

জাতীয়

বরগুনায় ভোট কেন্দ্রে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
বরগুনায় ভোট কেন্দ্রে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ

বরগুনা: বরগুনায় একটি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকদের সঙ্গে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার (২১ জুন) বিকেল পৌনে ৪টার দিকে বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের দক্ষিণ বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুইজনকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- টিটু সিকদার (৩২) এবং নয়ন (২৮)। এদের মধ্যে টিটু সিকদার মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তপু মাতুব্বরের কর্মী আর নয়ন সিকদার আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রাজার কর্মী।

এদের মধ্যে নয়ন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেলেও টিটু সিকদার বরগুনা জেলার হাসপাতালে ভর্তি আছেন। তার শরীরে অর্ধশত রাবার বুলেটের ক্ষত চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতালে চিকিৎসাধীন টিটু সিকদার বলেন, ভোটগ্রহণের শেষের দিকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা কেন্দ্র দখল করে ভোট দিতে চাইলে আমরা প্রতিহত করার চেষ্টা করি। এ সময় আমাদেরকে তারা মারধর শুরু করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে আমি গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ি।

বরগুনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার ফরহাদ বলেন, গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন টিটুর শরীরে অর্ধশতাধিক রাবার বুলেটের ক্ষত চিহ্ন রয়েছে। তাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর নয়নের পায়ে তিনটি রাবার বুলেটের ক্ষতচিহ্ন ছিল তাই চিকিৎসা দিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার কিরণ মাতুব্বর বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হযেছে। হঠাৎ কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এতে দুইজন গুলিবিদ্ধ হন। পরে অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টারও বেশি সময় ধরে চলা এ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। এ সংঘর্ষের ফলে ভোট গ্রহণে কোনো বাধা সৃষ্টি হয়নি।

এ বিষয়ে ফুলঝুরি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার বরগুনা সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. আনিছুর রহমান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলেও এতে ভোট গ্রহণে কোনো প্রকার বাধার সৃষ্টি হয়নি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর তৎপরতায় ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পেরেছেন।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa