ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে সেই নবজাতক পেল প্রকৌশলী-চিকিৎসক বাবা-মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুন ২১, ২০২১
বাগেরহাটে সেই নবজাতক পেল প্রকৌশলী-চিকিৎসক বাবা-মা সেই নবজাতক পেল প্রকৌশলী-চিকিৎসক বাবা-মা

বাগেরহাট: বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারাম বোর্ডের ওপর পাওয়া সেই নবজাতককে এক প্রকৌশলী ও চিকিৎসক দম্পতির কাছে দত্তক দেওয়া হয়েছে।  

সোমবার (২১ জুন) বিকেল ৫টায় খুলনা ছোটমনি নিবাস থেকে এই দম্পতি নবজাতকটিকে গ্রহণ করেন।

এসময় সমাজসেবা অধিদপ্তর খুলনার উপ-পরিচালক খান মোতাহার হোসেন, বাগেরহাটের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম, প্রবেশন অফিসার মো. সোহেল পারভেজ, ছোটমনি নিবাসের উপ তত্ত্বাবধায়ক আফরোজা সুলতানা ও ওই দম্পতির বাবা-মা উপস্থিত ছিলেন। শিশুটিকে পেয়ে খুশি ওই তারা।

এর মধ্য দিয়ে নবজাতকটি টেক্সটাইল ইঞ্জিনিয়ার বাবা এবং দন্ত চিকিৎসক মা পেয়েছে বলে জানিয়েছেন সমাজসেবা অধিদপ্তরের বাগেরহাটের প্রবেশন কর্মকর্তা মো. সোহেল পারভেজ।

সমাজসেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ পরিচালক  এস এম রফিকুল ইসলাম বলেন, বাগেরহাট জেলা শিশু কল্যাণ বোর্ডের করা বেশকিছু আবেদন যাচাই-বাছাই শেষে সবার সম্মতিতে ঢাকা শহরের বাসিন্দা এক দম্পতিকে শিশুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সব আইনি প্রক্রিয়া শেষে বিকেলে ওই শিশুটিকে দম্পতির কোলে তুলে দিয়েছি। আশাকরি এদের কাছে শিশুটি ভালো থাকবে।

তিনি আরও বলেন, শিশুটি সামাজিক নিরাপত্তা ও ভবিষ্যত বিবেচনা করে আমরা ওই দম্পতির পরিচয় প্রকাশ করছি না। নিয়ম অনুযায়ী তাদের পূর্ণাঙ্গ পরিচয় এবং প্রয়োজনীয় তথ্য আমাদের কাছে সংরক্ষিত রয়েছে।

সোমবার (০৭ জুন) ভোর ৪টায় বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর গ্রামের সাইদুলের চায়ের দোকানের পেছনে ক্যারাম বোর্ডের ওপর থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে বাগেরহাট মডেল থানা পুলিশ।  

পরে বুধবার (০৯ জুন) বিকেলে বাগেরহাট সদর হাসপাতালের একটি অ্যাম্বুলেন্সে করে ওই নবজাতককে খুলনা ছোটমনি নিবাসে পাঠানো হয়।

এর আগে ২০২০ সালের ৩০ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের বাগান থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করেন শাহ আলম হাওলাদার নামে এক ব্যক্তি। পরবর্তীকালে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এক শিক্ষক দম্পতি শিশুটিকে দত্তক নিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ২১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।