ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেজার নতুন নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
বেজার নতুন নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন

ঢাকা: অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুনকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।
 
এই কর্মকর্তার অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধা বাতিলের শর্তে আগামী ৬ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য ওই পদে নিয়োগ দিয়ে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


 
আদেশে বলা হয়েছে, নিয়োগের অন্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র নিয়ে নির্ধারণ করা হবে।
 
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব থাকাকালে গত ১৫ মে অবসরত্তোর ছুটিতে যান ইউসুফ হারুন।
 
২০১৯ সালের ৩০ ডিসেম্বর শেখ ইউসুফ হারুনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিবের পদ থেকে বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছিল। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক হিসেবে তিন বছরেরও বেশি সময় কাজ করেন।
 
শেখ ইউসুফ হারুন ১৯৮৬ সালের অষ্টম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৯ সালে সহকারী কমিশনার হিসেবে সুনামগঞ্জ কালেক্টরেটে যোগদান করেন।
 
সাতক্ষীরা জেলার দরগাহপুর ইউনিয়নের দরগাহপুর গ্রামে ১৯৬২ সালের ১৫ মে জন্মগ্রহণ করেন শেখ ইউসুফ হারুন। তিনি বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।
 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের সাবেক ছাত্র সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন ছাড়াও তিনি অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত।
 
বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুন ২১, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।