ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রোববার থেকে টঙ্গী-গাজীপুর রুটে তিন ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০২১
রোববার থেকে টঙ্গী-গাজীপুর রুটে তিন ট্রেন

ঢাকা: সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে রোববার (২০ জুন) থেকে গাজীপুর-টঙ্গী-ঢাকা রুটে চালু হচ্ছে তিনটি বিশেষ ট্রেন সার্ভিস।  

গাজীপুরের জয়দেবপুর-টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত এ বিশেষ ট্রেন চালু হবে৷

শনিবার (১৯ জুন) বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার সাহাদত আলী বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা-গাজীপুরে সকাল ও বিকেল তুরাগ এক্সপ্রেস ট্রেন, টাঙ্গাইল কমিউটার এবং কালিয়াকৈর কমিউটারের তিন জোড়া ট্রেন যাতায়াত করবে।

এর আগে বুধবার (১৬ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোববার থেকে ট্রেন চলাচলের কথা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি লেখেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজট মুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদের উপহার হিসেবে দিয়েছেন কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই, আবার যখন বর্ষাকাল আসে এই দুর্ভোগ কয়েকগুণ বৃদ্ধি পায়।

‘বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালনরত সচিব, পিডিসহ সবাইকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফোন করছি যাতে টঙ্গী গাজীপুরবাসীসহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭টি জেলার মানুষদের এই দুর্ভোগের হাত থেকে দ্রুত রক্ষা করা যায়। সিটি করপোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিকভাবে চেষ্টা করছেন উপরন্তু গাজীপুর যাওয়ার সব বিকল্প রাস্তা গুলো এক সঙ্গে কাজ চলমান থাকায়, সেই রাস্তা গুলো বিকল্প হিসেবে ব্যবহার করতে না পারায় এই দুর্ভোগটি যেন আরো বেড়ে গেছে। ’

তিনি আরো লেখেন, এই দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে আজ রাতে রেলমন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলে আগামী রোববার থেকে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেছি। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন মহোদয় এর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জনগণের দুর্ভোগ লাগবে আমার পক্ষ থেকে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৯, ২০২১
ডিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।