ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

জাতীয়

পলাশবাড়ীতে ভিজিডির চাল বিতরণ না করার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০২১
পলাশবাড়ীতে ভিজিডির চাল বিতরণ না করার অভিযোগ

গাইবান্ধা: গোডাউন থেকে ভিজিডির চাল তুললেও ৬ মাস ধরে বিতরণ না করার অভিযোগ উঠেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান তৌফিকুল আমিন মণ্ডল টিটুর বিরুদ্ধে।

করোনাকালীন কর্মহীন দুস্থ অসহায় নারীরা চরম দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন।

চেয়ারম্যানের এহেন কান্ডে সুবিধাভোগীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগীরা জানান, করোনার কারণে সরকারের কঠোর বিধিনিষেধ থাকায় আমরা কর্মহীন হয়ে পড়েছি। সরকার আমাদের খাদ্য সহায়তার জন্য ভিজিডির চাল বরাদ্দ দিয়েছেন। কিন্তু সেই চাল দুস্থ ও অসহায় নারীদের মধ্যে বিতরণ না করে চেয়ারম্যান রেখে দিয়েছেন। এটা অমানবিক। আমরা এখন খাদ্য সংকটে ভুগছি।

ভিজিডির চাল বিতরণ না করার বিষয়ে পলাশবাড়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বাংলানিউজকে জানান, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরকে লিখিতভাবে জানানো হয়েছে। চেয়ারম্যানের কাছ থেকে ভিজিডির চাল ফেরত নিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। চেয়ারম্যানের এমন ঘটনা এর আগেও ঘটিয়েছেন। এতে সুবিধাভোগীরা দুর্ভোগের শিকার হয়েছেন।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান জানান, হোসেনপুর ইউনিয়নে জানুয়ারি থেকে আজ পর্যন্ত ভিজিডির কোনো চাল বিতরণ করেননি। তবে গুদাম থেকে চাল উত্তোলন করেছেন। চেয়ারম্যানের কাছ থেকে বরাদ্দকৃত ওই ভিজিডির চাল শিগগিরই ফেরত নিয়ে উপজেলার প্রশাসনের মাধ্যমে বিতরণের ব্যবস্থা করা হবে বলে জানান।

এদিকে, ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন টিটুর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, খাদ্য গুদাম থেকে ভিজিডির চাল উত্তোলন করা হলেও বিভিন্ন কারণে তা বিতরণ করা হয়নি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। আগামী সোমবার (২১ জুন) থেকে ভিডিডির চাল বিতরণ শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ১৯ জুন
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa