ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় মধ্যরাত থেকে ৭ দিনের কঠোর বিধি-নিষেধ আরোপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০২১
বগুড়ায় মধ্যরাত থেকে ৭ দিনের কঠোর বিধি-নিষেধ আরোপ

বগুড়া: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বগুড়ায় সাতদিনের কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

শনিবার (১৯ জুন) রাত ১২টা থেকে আগামী ২৬ জুন রাত ১২টা পর্যন্ত বগুড়া পৌরসভা ও সদর উপজেলায় এ আদেশ জারি থাকবে বলে জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ আদেশের ব্যাপারে জানানো হয়।

সাতদিন যেসব বিধি-নিষেধ আরোপ করা হয়েছে, সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, চিকিৎসাসেবা, মরদেহ দাফন/সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান আওতাবহির্ভূত থাকবে। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁসমূহ সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাদ্য বিক্রি ও সরবরাহ করতে পারবে। বিধি নিষেধ চলাকালীন বাসসহ কোনো ধরনের যানবহন বগুড়া শহরে প্রবেশ করতে এবং বগুড়া শহর হতে বাইরে যেতে পারবে না এবং দূরপাল্লার যানবহন শুধু হাইওয়ে ব্যবহার করবে ও সর্বাত্মক কঠোর বিধি নিষেধ আরোপিত এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবাদানকারী পরিবহন, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স, স্বাস্থ্যসেবার সঙ্গে সম্পর্কিত পরিবহন ও ব্যক্তিরা এবং কৃষিপণ্য/খাদ্যসামগ্রী পরিবহণ এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। বগুড়া শহরের সব সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। সব পর্যটন স্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। সব ধরনের চায়ের দোকান বন্ধ থাকবে এবং ফুটপাতে কোনো ধরনের দোকান বসানো যাবে না। শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সব দপ্তর/সংস্থাসমূহ জরুরি পরিষেবা আওতাভুক্ত হবে। সব ধরনের সরবরাহ ব্যবস্থাপনা সচল থাকবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুমার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজের সামাজিক দূরত্ব মেনে মুসল্লিরা অংশগ্রহণ করতে পারবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ও সামাজিক দূরত্ব মেনে উপাসনা করা যাবে। উপর্যুক্ত বিধি নিষেধ অমান্য করলে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ শহর প্রচলিত অন্যান্য আইনানুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।