ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

জাতীয়

চকরিয়ায় ভুয়া পাসপোর্টসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০২১
চকরিয়ায় ভুয়া পাসপোর্টসহ আটক ১

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া পাসপোর্টসহ মো. ওসমান গণি (৩০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)।

শুক্রবার (১৮ জুন) র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে ভোরে এ অভিযান চালানো হয় বলে জানায় র‌্যাব। আটক ওসমান গণি মাইজঘোনা এলাকার মৃত নুরুল কবিরের ছেলে।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বাংলানিউজকে জানান, নিজ বাড়িতে থেকে নকল পাসপোর্ট, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সিলমোহর অবৈধভাবে নিজ দখলে রাখাসহ নানা অনৈতিক কাজ চালিয়ে আসছিলেন ওসমান গণি। গোপন সংবাদের খবর পেয়ে ভোরে মাইজঘোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার বসতঘরে তল্লাশি চালিয়ে সাতটি ভিন্ন নামের বাংলাদেশি পাসপোর্ট, সাতটি ভিন্ন নামে জাতীয় পরিচয়পত্র, একটি জন্মসনদ, অনৈতিক কাজে ব্যবহারের উদ্দেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অবৈধ সিলমোহর উদ্ধার করা হয়।

ওসমান গণি দীর্ঘদিন ধরে রোহিঙ্গাসহ স্থানীয় বাংলাদেশিদের নামে নকল পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র তৈরি করে সরবরাহ করতেন এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সিলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করতেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa